TOP বিজ্ঞান ও প্রযুক্তি

যে ৭টি কাজ IPhone পারে কিন্তু অ্যান্ড্রয়েড পারে না !! জানলে অবাক হবেন !!

Loading...

সম্প্রতি iOS 11-এর Public Beta 1 সিস্টেম বাজারে আনল অ্যাপল। গুগল-এর Android OS-এ নেই এমন বেশ কিছু নয়া ফিচার থাকছে iOS 11-তে। দেখে নেওয়া যাক এমনই ৭টি বিশেষ ফিচার।

maxresdefault-10_fmuuun যে ৭টি কাজ IPhone পারে কিন্তু অ্যান্ড্রয়েড পারে না !! জানলে অবাক হবেন !!

১) iOS 11-তে থাকছে নতুন মেসেজ অ্যাপ, যা স্প্যাম মেসেজ ফিল্টার করতে সক্ষম।

২) এক্সটার্নাল ভয়েস ইনপুটের সাহায্যে ডিভাইস ডিসপ্লে-তে থাকা সমস্ত কনটেন্ট রেকর্ড করতে পারবেন গ্রাহকরা। এই ফিচার ব্যবহার করেই GIF সৃষ্টি করতে পারবেন ইউজাররা। এতদিন স্যামসাং স্মার্টফোনে স্ক্রিন রেকর্ডিং পরিষেবা মিললেও অ্যানড্রয়েডের ক্ষেত্রে তা চালু হয়নি।

৩) iOS 11-তে থাকছে এক বিশেষ সফ্টওয়্যার, যার সাহায্যে গ্রাহকরা সঠিক কত শতাংশ গণনা করতে পারবেন।

৪) এই সিস্টেমে থাকা আপডেটেড মেসেজ অ্যাপে থাকছে iCloud সাপোর্ট। এর মাধ্যমে একই অ্যাপল আইডি ব্যবহারকারী সমস্ত অ্যাপল ডিভাইসে সব মেসেজ সিনক্রোনাইজ্‌ড হবে। উল্লেখ্য গুগল মেসেজেস অ্যাপে এখনও এই ফিচার অমিল।

৫) iOS 11-এর আর এক বিশেষ ফিচার হল, মেসেজেস অ্যাপে ব্যবহার করেই টাকা লেনদেন করা সম্ভব হবে। সাধারণ টেক্সট মেসেজ করেই তা করতে পারবেন ইউজাররা। এমনকি নিজস্ব ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা জমা দিতেও সাহায্য করবে অ্যাপটি।

৬) উন্নত সংস্করণের Siri থাকার জন্য কথোপকথন চলাকালীন রিয়েল-টাইম অনুবাদ করতে সক্ষম iOS 11। ইংরেজি থেকে চিনা, ফরাসি, জার্মান, ইতালীয় এবং স্প্যানিশ ভাষায় অনুবাদ সম্ভব এই নয়া সিস্টেমে।

৭) iOS 11-এর সাহায্যে নতুন iOS ডিভাইস সেটআপ করতে পারবেন গ্রাহকরা। চবে এর জন্য পুরনো ডিভাইসের কাছাকাছি নতুন ডিভাইসটি রাখতে হবে। তবে এই বিষয়ে বিশদে কিছু জানায়নি অ্যাপল। অফিশিয়াল রিলিজে শুধু বলা হয়েছে, ‘শুধু নিজের নতু আইফোন বা আইপ্যাডটি আপনার ব্যবহৃত iOS ডিভাইস বা Mac-এর কাছাকাছি নিয়ে যান। দেখুন, আপনার বেশির ভাগ পার্সোন্যাল সেটিংস, প্রেফারেন্স এবং iCloud Keychain পাসওয়ার্ড দ্রুত এবং নিরাপদ ভাবে ইম্পোর্ট করা হচ্ছে। একেই প্রযুক্তির ভাষায় বলে easy-peasy।’

 

ভালো লাগলে শেয়ার করুন:
Loading...

Comments

comments