TOP বিজ্ঞান ও প্রযুক্তি

WhatsApp সম্পর্কে এই নতুন খবরটি জানলে আপনার মাথা একেবারে ঘুরে যাবে!

Loading...

বিশ্বের জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ আরও একটি মাইলস্টোন স্পর্শ করল, যা জানলে আপনি চমকে উঠতে বাধ্য। সংস্থা সূত্রে জানানো হয়েছে, এখন প্রতিদিন অন্তত ১০০ কোটি ইউজার হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। গতবছরের চেয়ে এবছর ইউজারের সংখ্যা বেড়েছে আরও বেশ খানিকটা। সম্প্রতি হোয়াটসঅ্যাপে এসেছে স্ন্যাপচ্যাটের আদলে ‘স্ট্যাটাস’ অপশন। এই পরিষেবাটি ব্যবহার করেন প্রায় ২৫ কোটি মানুষ। যা একাই স্ন্যাপচ্যাটকে পিছনে ফেলে দেবে। স্ন্যাপচ্যাট ব্যাবহারকারীর সংখ্যা এত নয়।

একটি ব্লগ পোস্টে ফেসবুক অধীনস্ত সংস্থা হোয়াটসঅ্যাপ জানিয়েছে, দৈনিক ছাড়াও মাসিক ইউজারের সংখ্যা ১৩০ কোটি। প্রতিদিন এই মেসেজিং অ্যাপ ব্যবহার করে ৬০টিরও বেশি ভাষায় প্রায় ৫,৫০০ কোটি মেসেজ আদানপ্রদান করা হয়। দৈনিক প্রায় ১০০ কোটি ভিডিও শেয়ার করা হয় হোয়াটসঅ্যাপ মারফত। ছবি শেয়ার করা হয় প্রায় ৪৫০ কোটি।

w-1 WhatsApp সম্পর্কে এই নতুন খবরটি জানলে আপনার মাথা একেবারে ঘুরে যাবে!

অথচ ২০১৪-য় যখন ১৯ বিলিয়ন ডলারের বিনিময়ে ফেসবুক এই জনপ্রিয় মেসেজিং অ্যাপটি অধিগ্রহণ করে তখন প্রতি মাসে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতেন ৪৫ কোটি মানুষ। দৈনিক ব্যবহারকারী ছিল ৩৫ কোটির আশেপাশে। সেখান থেকে আজ এক নয়া মাইলস্টোন স্পর্শ করে ফেলল হোয়াটসঅ্যাপ।

গতবছর হোয়াটসঅ্যাপ স্টেটাস ‘লঞ্চ’ হওয়ার পর প্রতিদিন প্রায় ২৫ কোটি মানুষ এই পরিষেবা ব্যবহার করতেন। তুলনায় স্ন্যাপচ্যাট ব্যবহারকারীর সংখ্যা ১৬ কোটির একটু বেশি। সিইও মার্ক জুকারবার্গ সম্প্রতি ঘোষণা করেছেন, সবমিলিয়ে বর্তমানে ২০০ কোটি মানুষ ফেসবুক ব্যবহার করেন। যার মধ্যে ১৩০ কোটি মানুষ দৈনিক এই সোশ্যাল মিডিয়ার কোনও না কোনও ‘টুলস’ ব্যবহার করেন। সর্বশেষ ত্রৈমাসিকে ফেসবুক গ্রুপের সদস্যসংখ্যা ছাড়িয়েছে ১০ কোটি। প্রতি মাসে ২০০ কোটিরও বেশি মেসেজ পাঠানো হয় ফেসবুকের মাধ্যমে।

whatsapp1 WhatsApp সম্পর্কে এই নতুন খবরটি জানলে আপনার মাথা একেবারে ঘুরে যাবে!

গতকালের সেরা খবরগুলো:

Loading...

Comments

comments