TOP নিউজ

যোগীর রাজ্যে এবার থেকে ছেলেরা আর ছোট প্যান্ট পরতে পারবে না!

Loading...

এ যেন উলটপুরাণ। এবার জামাকাপড় নিয়ে নিষেধাজ্ঞা ছেলেদের উপর।উত্তরপ্রদেশের শামলি গ্রামে এরকমই নির্দেশিকা চাপাল খাপ পঞ্চায়েত। শুধু মেয়েরা নয়, পোশাকে ‘ভব্যতা’ বজায় রাখতে ছেলেদেরও সজাগ থাকতে হবে বলে নির্দেশ দিয়েছে খাপ পঞ্চায়েত। উত্তরপ্রদেশ, হরিয়ানার বিভিন্ন জায়গায় বিভিন্ন নীতি নিয়ম তৈরির ক্ষেত্রে খাপ পঞ্চায়েতই শেষ কথা।

1-67 যোগীর রাজ্যে এবার থেকে ছেলেরা আর ছোট প্যান্ট পরতে পারবে না!

এবার নির্দেশিকা জারি হয়েছে জাট সম্প্রদায়ের যুবকদের ওপর। বলা হয়েছে ছোট প্যান্ট বা শর্টস পরা যাবে না । খাপ পঞ্চায়েতের বক্তব্য, ছোট প্যান্ট পরার রীতি কোনওদিনই তাদের সংস্কৃতির মধ্যে পড়ে না। পঞ্চায়েতের প্রধান নরেশ টিকাইত বলেন, মেয়েরা জিন‌্স পরলে তা যদি সমাজের পক্ষে খারাপ হিসাবে দেখা হয়, তাহলে ছেলেরাই বা হাফ প্যান্ট পরবে কেন? হাফ প্যান্টও সমাজের পক্ষে একটা খারাপ উদাহরণ। জনসমক্ষে যদি কোনও ছেলে শর্ট প্যান্ট পরে, সেটা কুরুচিকর দেখায়। তিনি আরও বলেন, মেয়েদের জিনস পরায় যদি নিষেধাজ্ঞা জারি হয়, তাহলে ছেলেদের শর্ট প্যান্টও ব্যান হওয়া উচিত। ছেলে এবং মেয়ের মধ্যে কোনও রকম পার্থক্য তারা করেন না বলেও দাবি খাপ পঞ্চায়েত প্রধানের।

2-41 যোগীর রাজ্যে এবার থেকে ছেলেরা আর ছোট প্যান্ট পরতে পারবে না!

উল্লেখ্য ২০১৪ সালে উত্তরপ্রদেশে এক সালিশি সভায় ইভটিজিং এড়াতে মেয়েদের জিন‌্স পরার ওপরে বিধিনিষেধ আনে খাপ পঞ্চায়েত। এমনকী মেয়েরা মোবাইল ফোনও ব্যবহার করতে পারবেন না বলে জানানো হয়। এমনকি হরিয়ানার মেয়েদের চাউমিন খাওয়ার ওপরে বিধিনিষেধ আরোপ করা হয়। চাউমিন খেলে নাকি শরীরের হরমোনের সামঞ্জস্য নষ্ট হয় এই দাবিতে অদ্ভুত নিয়ম জারি করে খাপ পঞ্চায়েত। এই প্রসঙ্গে আরও বলা হয়, এটি খেলে নাকি ধর্ষকের সংখ্যা বেড়ে যাবে!

শামলি গ্রামের খাপ ব্যবস্থাকে ঢেলে সাজানোর সময় পঞ্চায়েতের ৩৫ সদস্য নিজেদের মধ্যে আলোচনা করে এই বিধিনিষেধ চাপান।

সবথেকে জনপ্রিয় খবরগুলো:

Loading...

Comments

comments