TOP লাইফস্টাইল শিক্ষা ও স্বাস্থ্য

স্নাতক শেষেই পাবেন ২৫ লক্ষ টাকার চাকরি! রইল তেমনই কিছু চাকরির খোঁজ

Loading...

উচ্চ মাধ্যমিক পাশ করার পর প্রায় অনেকেই মনে করেন ডাক্তারি বা ইঞ্জিনিয়ারিং-টা পড়ে ফেলতে পারলেই ভবিষ্যত্ গড়ে যাবে। আর যাঁরা কলা বিভাগে পড়াশোনা করেন, তাঁরা ভাবেন স্নাতকের পর ম্যানেজমেন্টের একটা কোর্স করে ফেললেই কেল্লাফতে। কিন্তু এরও বাইরেও আপনার জন্য অপেক্ষা করছে লাখ টাকার প্যাকেজের চাকরি। আপনি হয়তো জানেন-ই না, কোন্ চাকরি আপনি পেতে পারেন সর্বোচ্চ বেতন! এরকমই কয়েকটি চাকরির তথ্য রইল আপনাদের জন্য।

১. ম্যানেজমেন্ট প্রফেশনালবেতনের অঙ্ক দিয়ে যদি বিচার করা হয়, তাহলে ভারতের বাজারে এই মুহূর্তে এই চাকরি প্রথম স্থানে রয়েছে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এই চাকরিতে ঢুকলেই বার্ষিক বেতন ৩ লক্ষ টাকা থেকে শুরু হয়। চাকরি জীবনের মাঝারি পর্যায়ে তা পৌঁছয় ২৫ লক্ষ টাকা। অবসর নেওয়ার সময়ে মোটামুটিভাবে আপনার বার্ষিক প্যাকেজ থাকতে পারে ৮০ লক্ষ টাকা পর্যন্ত।

২. ইনভেস্টমেন্ট ব্যাঙ্কার: অনেকেই হয়তো এই শব্দটির সঙ্গে প্রথমবার পরিচিত হচ্ছেন। আসলে,এদের কাজ হল কোম্পানির আয় বাড়ানো। এদের পোশাকি নাম ‘মানি ম্যান’। বার্ষিক বেতন শুরুতেই হয় ১২ লক্ষ টাকা। পরে তা ৫০ পর্যন্ত গড়াতে পারে।

৩. চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট:  প্রথম পর্যায়ে এদের বেতন থাকে বার্ষিক ৫ লক্ষ টাকার কাছাকাছি। মাঝারি বয়সে তা পৌঁছয় ১৩ লক্ষ টাকার মতো। অভিজ্ঞতা বাড়াতে পারলে, আপনি বছরে ২৬ লক্ষ টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

৪. ওয়েল অ্যান্ড ন্যাচারাল গ্যাস সেক্টর প্রফেশনাল: এখনও পর্যন্ত খুব কম লোকই এই পেশা সম্পর্কে অবহিত। তবে এই পেশায় আপনি যা আয় করতে পারবেন, তাতে আপনার মাসের পকেট ভারী হবে নিশ্চিত। এই পেশায় আপনি বছরে ১৫-২০ লক্ষ টাকা হেসেখেলে আয় করতে পারবেন। এমনটাই দাবি করছেন বিশেষজ্ঞরা।

৫. বিজনেস অ্যানালিস্ট:  কোম্পানির ব্যবসাটা যদি আপনি ভালো করে বুঝে নেন, তো কেল্লাফতে। শুরুতেই প্রায় বছরে ৬ লক্ষের উপর কামাতে পারবেন। আর অভিজ্ঞতা বাড়াতে পারলে, তড়তড়িয়ে বাড়বে আয়ও। চওড়া হবে উন্নতির রাস্তা।

৬. ল প্রফেশনাল: আইনজীবীর পেশা বেছে নিতে পারলে, আপনি ভালোই আয় করতে পারবেন। আপনার বছরে আয় হতে পারে ৬ লক্ষ থেকে ১০ লক্ষ টাকার কাছাকাছি। সিনিয়র অ্যাটর্নি হলে প্রায় ১০ লক্ষ টাকা।

৭. মার্কেটিং:  এই পেশায় এখন অনেকেই বেছে নিচ্ছেন। এই পেশায় উন্নতির জন্য প্রয়োজন কেবল অধ্যাবসায় ও ধৈর্য্যের। ভালোবাসা থাকলে, এই পেশাতেই আপনার উন্নতি ঠেকায় কে! শুরুতেই আপনি বছরে ২ লক্ষ টাকা রোজগার করতে পারবেন। পরিশ্রম করলে, তা ১০ লক্ষ টাকাও হতে পারে। এই পেশাকে বিশেষজ্ঞরা এখন শিল্প বলেন।

আরও পড়ুন:

মুখ্যমন্ত্রীকে নিয়ে অশ্লীল পোস্ট ফেসবুকে, ফের বিতর্কে ‘Bankura Memes’

এতদিন ধরে বাবা ‘ধর্ষণ’ করেছে, ১২ বছরে এসে বুঝল মেয়ে! ৭ বছর ধরে সে ধর্ষণের শিকার!

Loading...

Comments

comments