TOP নিউজ

পুজোয় ফেসবুক, হোয়াটসঅ্যাপ সাবধানে! বেচাল দেখলেই গ্রেপ্তার করা হবে সেই ব্যক্তিকে

Loading...

সোশ্যাল মিডিয়ায় কী ধরনের পোস্ট পড়ছে সবটাই নজরে রাখা হবে। সামান্য বেচাল দেখলেই গ্রেফতার করা হবে সেই ব্যক্তিকে।

পুজো প্রায় এসেই পড়েছে। উৎসবে মেতে ওঠার ঠিক আগেই রাজ্যবাসীকে সতর্ক করল রাজ্য সরকার।

বৃহস্পতিবারে মহরমের দিন ভাসান দেওয়া নিয়ে কলকাতা হাইকোর্টের রায় নিয়ে নবান্নে একটি বৈঠক হয়। সেখানে মুখ্যমন্ত্রী, স্বরাষ্ট্র সচিব ছাড়াও ছিলেন রাজ্য পুলিশের উচ্চপদস্থ কর্তারা। বৈঠকের পরে স্বরাষ্ট্র সচিব অত্রি ভট্টাচার্য, পুলিশ কমিশনার রাজীব কুমার, ডিজি সুরজিৎ কর পুরকায়স্থ সাংবাদিক সম্মেলন করেন। সেখানে তাঁরা বলেন, রাজ্য সরকার এ বার পুজোয় সোশ্যাল মিডিয়ার উপরে কড়া নজরদারি চালাবে। কোনও গুজব যাতে না ছড়ায়, উৎসবের দিনগুলিতে যাতে অপ্রীতিকর কোনও ঘটনা না ঘটে সে ব্যাপারে অতি তৎপর রাজ্যে সরকার। তাই আলাদা করে সোশ্যাল মিডিয়ায় কী ধরনের পোস্ট পড়ছে সবটাই নজরে রাখা হবে। কেউ যাতে মিথ্যে খবর রটাতে না পারে সে ব্যাপারে তৎপর থাকবে পুলিশ। সামান্য বেচাল দেখলেই গ্রেফতার করা হবে সেই ব্যক্তিকে।

শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায় একটি পুজো উদ্বোধন করতে এসে রাজ্যবাসীকে পুজোর দিনগুলিতে সাবধানে থাকতে বলেন। তিনি বলেন, একটা দেশলাই কাঠি দিয়ে সহজেই আগুন লাগানো যায়। সেই আগুন নেভানো খুব শক্ত। তিনি এমনও দাবি করেন, বাইরে থেকেও অনেকে টিকিট কেটে রাজ্যে আসছেন গণ্ডগোল করতে। বহিরাগতদের এই আগমন সম্পর্কেও তিনি রাজ্যের নাগরিকদের সাবধান করে দেন। বলেন, বহিরাগত কেউ এসে পাড়ায় যাতে ঝামেলা না পাকাতে পারে, সে ব্যাপারে সকলেরই সতর্ক থাকা প্রয়োজন।

প্রসঙ্গত, এ বার মহরমের দিন দুর্গাপ্রতিমা বিসর্জন দেওয়া যাবে না বলে রাজ্য সরকার নির্দেশ দিয়েছিল। কিন্তু কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাকেশ তিওয়ারি ও বিচারপতি হরিশ টন্ডনের ডিভিশন বেঞ্চ জনস্বার্থ মামলায় মহরমের দিনেও বিসর্জন দেওয়া যাবে বলে অন্তর্বর্তী নির্দেশ দেয়।

মুখ্যমন্ত্রী-সহ প্রশাসনের পক্ষ থেকে যে বার্তা দেওয়া হয়েছে তাতে যে কোনও মেসেজ বা পোস্ট নিয়েই সতর্ক থাকা উচিত। যে কোনও কিছু পেলেই সেটা শেয়ার করা বা ফরোয়ার্ড করার আগে বিবেচনা করা দরকার। সত্য যাচাই না করে তেমনটা করলে বিপদ হতেই পারে।

আরও পড়ুন:

লাগাতার রাস্তার কুকুরকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হলেন এই পুরুষ!

মায়ের দুধ দিয়ে এই যুবতী যা করছেন, তা দেখলে চমকে যাবেন!

Loading...

Comments

comments