নিউজ লাইফস্টাইল

ঘরোয়া কাজে ঠান্ডা পানীয়র কেরামতির কথা কি জানা আছে আপনার

Loading...

ঝাঁঝ আছে অথচ মিষ্টি। ভাল-মন্দ খাওয়ার পর একটু ঠান্ডা পানীয় সেবন করতে কে না পছন্দ করেন! বাচ্চারা তো বটেই বড়রাও কোল্ড ড্রিঙ্কে এক চুমুক দিতে সবসময় ভালবাসেন। তবে ডাক্তারের কথা মানলে ঠান্ডা পানীয় যত কম পান করা যায়, ততই শরীরের পক্ষে মঙ্গল। এদিকে শরীরের অমঙ্গল যে পানীয় ডেকে আনে, সেই পানীয়ই আবার আপনাকে দুঃসাধ্য সাধন করতে সাহায্য করে। এমন এমন ঘরোয়া কাজে এটি ব্যবহার করা যায়, জানলে অবাক হবেন।

১) প্রত্যেকের বাড়িতে এমন বাসনপত্র নিশ্চয়ই আছে যার পোড়া দাগ কিছুতেই উঠতে চায় না। হাজার মাজলেও বাসনের তলাটা কালোই থেকে যায়। এক্ষেত্রে ঠান্ডা পানীয় অব্যর্থ। অবাক লাগলেও একথা সত্যি। পোড়া বাসনে একটু কোল্ড ড্রিঙ্ক ফেলে কয়েক ঘণ্টার জন্য রেখে দিন। তারপর ধুয়ে নিলেই মিলবে পরিষ্কার চকচকে বাসন। ঠান্ডা পানীয়তে থাকা অ্যাসিডই এই কেরামতি করে দেখায়।

২) বাড়িতে জমিয়ে পার্টি করছেন। এমন সময় বারবিকিউ সস শেষ! এদিকে বাড়ি ভর্তি অতিথি। এমন সময় আপনার ত্রাতা হতে পারে কোল্ড ড্রিঙ্ক। সামান্য কেচাপ ও একটু টাডা মেশালেই বারবিকিউ সস রেডি।

৩) জামায় কালির দাগ মেটাতেও খুব ভাল কাজে দেয় ঠান্ডা পানীয়। পেনের কালি যে জায়গায় লেগেছে সেখানটা একটু কোল্ড ড্রিঙ্কে চুবিয়ে রেখে দিন। তারপর তা সামান্য ঘষে নিয়ে সার্ফ দিয়ে পরিষ্কার করে নিন। দেখবেন কালির দাগ উধাও।

৪) চুল পরিচর্যার ক্ষেত্রেও ঠান্ডা পানীয়র জুড়ি মেলা ভার। শুনতে আজব লাগলেও এ কথা সত্য। এই ধরনের পানীয়তে বাবলস থাকে ফলে তা চুলের জেল্লা বাড়াতে সাহায্য করে।

৫) মোবাইলে এখন ছবি এডিটিংয়ের হাজার অপশন রয়েছে। কিন্তু জানেন কি? নতুন ছবি এককালে ঠান্ডা পানীয়র মাধ্যমেই ‘ভিনটেজ মোড’-এ রূপান্তরিত করা হত। কোল্ড ড্রিঙ্কের অ্যাসিডই তা করতে সাহায্য করে।

সূত্র ঃ সংবাদ প্রতিদিন

আরও পড়ুন

বিরাটের আগে নাকি এক বলিউডি নায়কের সঙ্গে সম্পর্ক ছিল অনুষ্কার?

আবহাওয়াকেও নিয়ন্ত্রণ করতে পারেন কিম, নয়া দাবি করল উত্তর কোরিয়া

পুরুলিয়ার হুচুকপাড়ার গণ্ডি ছাড়িয়ে এই মেয়েই এখন ‘মিসেস এশিয়া’-র মুকুটধারী

‘লগান’-এই বিখ্যাত অভিনেত্রীতে মনে আছে! দেখুন তার এখনকার ছবি

Loading...

Comments

comments