TOP নিউজ

টাকা লেনদেনের ক্ষেত্রে এই চার্জগুলি কমিয়ে দিচ্ছে SBI

Loading...

গ্রাহকরা আরও বেশি অনলাইন লেনদেন করুক। কমে যাক নগদের উপর নির্ভরশীলতা। এই জন্যই ডিজিটাল লেনদেনে সাধারণ মানুষকে আরও বেশি করে উৎসাহী করতে উদ্যোগী হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ন্যাশনাল ইলেক্ট্রনিক ফান্ডস ট্রান্সফার(NEFT)  ও রিয়েল টাইম গ্রস সেটলমেন্ট(RTGS)-এর মতো অনলাইন লেনদেনের ক্ষেত্রে দেওয়া হল বিশেষ ছাড়।

ঘোষণা আগেই হয়েছিল। তবে শনিবার থেকেই চালু হল এই বিশেষ ছাড়। এনইএফটি ও আরটিজিএস-এর মাধ্যমে করা লেনদেনে প্রায় ৭৫ শতাংশ চার্জ কম করার সিদ্ধান্ত নিয়েছে এসবিআই। জানা গিয়েছে, আগে যেখানে এনইএফটি-র মাধ্যমে ১০,০০০ টাকা পর্যন্ত অনলাইন লেনদেনের ক্ষেত্রে ২ টাকা চার্জ নেওয়া হত, এবার থেকে তা ১ টাকা করে নেওয়া হবে। আর একইভাবে ১০,০০০ টাকা থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত লেনদেনে যেখানে আগে ৪ টাকা চার্জ নেওয়া হত, তা এখন থেকে ২ টাকা করে নেওয়া হবে।

এদিকে শনিবার থেকেই আরটিজিএস-র মাধ্যমে ২ লক্ষ থেকে ৫ লক্ষ টাকার ট্রান্সফারের জন্য চার্জ দিতে হবে মাত্র ৫ টাকা। আগে এই একই ট্রান্সফারের জন্য দিতে হত ২০ টাকা। আর ৫ লক্ষ টাকার বেশি লেনদেন আরটিজিএস-এর মাধ্যমে হলে যেখানে ৪০ টাকা করে দিতে হত। সেখানে এখন তা দিতে হবে মাত্র ১০ টাকা।

দেশের মধ্যে দু’টি পৃথক ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা অনলাইনের মাধ্যমে লেনদেনের ক্ষেত্রে সাধারণত এই পদ্ধতি ব্যবহার করে থাকেন এসবিআই গ্রাহকরা। ট্রান্সফারের এই নয়া চার্জে তাঁরা উপকৃত হবেন বলেই আশা সংস্থার। অবশ্য এই ছাড় জিএসটি বাদ দিয়েই ধার্য করা হয়েছে। অর্থাৎ দু’টি লেনদেনের ক্ষেত্রেই ১৮ শতাংশ জিএসটি নেওয়া বলে জানা গিয়েছে।

সবচেয়ে জনপ্রিয় খবরগুলো:

শুটিংয়ে নায়কের সামনেই চরম পোশাক বিভ্রাটে প্রিয়াঙ্কা, তারপর… ভিডিওতে দেখুন:

স্বামীকে খাটে বেঁধে রেখে প্রেমিকের সঙ্গে লাগাতার সহবাস! স্বীকারোক্তি লিপিকার

পর্নে আসক্ত পড়ুয়ারা! তাই এবার তাঁদের রুখতে দারুন ভাবনা সরকারের

ক্যালোরি ঝরাতে চান, এখনই ট্রাই করুন এই নয়টি ‘সেক্স পজিশন’!

চিনকে সুপারপাওয়ার ভাবেই না ভারত!

পিরিয়ডসের সময় সেক্স করা কতটা জরুরি? জেনে নিন

অপুষ্টিতে ভুগছেন নাকি তিনি! সমালোচনার ঝড় দীপিকাকে ঘিরে

2G হোক বা 4G, এবার থেকে সব নেটওয়ার্কেই চলবে মেসেঞ্জার লাইট

Loading...

Comments

comments