TOP খেলা

এবার ‘হিটম্যান’ রোহিতের লক্ষ্য একদিনের ক্রিকেটে ৩০০ রান

Loading...

‘হিটম্যানে’র লক্ষ্য এবার ৩০০! একদিনের ক্রিকেটে জোড়া ডাবল সেঞ্চুরির মালিক রোহিত শর্মা। বিশ্বে এই নজির আর কোনও ব্যাটসম্যানেরই নেই। ২০১৩-র ২ নভেম্বর বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে একদিনের সিরিজের নির্নায়ক ম্যাচে অস্ট্রেলিয়ার বোলারদের পিটিয়ে প্রথম দ্বিশতরান করেছিলেন তিনি। দ্বিতীয় ডাবল সেঞ্চুরি এসেছিল বছর ঘোরার আগেই। কলকাতার ইডেনে ২০১৪-র ১৩ নভেম্বর শ্রীলঙ্কার বিরুদ্ধে একাই ২৬৪ রান করেছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। একদিনের ক্রিকেটে এটাই এখন সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।

মারমুখী ব্যাটিংয়ের জন্য এই মুম্বইকরকে ‘রো-হিট’ও বলা হয়। রোহিত বলেছেন, একদিনের ম্যাচে ৩০০ রান করাই তাঁর পরের লক্ষ্য। তিনি বলেছেন, এটা একেবারেই সহজ নয়, কিন্তু তিনি চেষ্টা করবেন।

রোহিত বলেছেন, ‘এখন আমি যখন ব্যাট করতে নামি তখন লোকজন আমার কাছ থেকে ৩০০ রানের ইনিংস দেখতে চান। বাউন্ডারির ধারে ফিল্ডিংয়ের সময়, বিমানবন্দরে লোকজন আমাকে জিজ্ঞেস করেন, তাহলে ৩০০ করবে কবে? যেন ৩০০ রানটা কোনও কিছু তুলে নিয়ে খাওয়ার মতো’।

এরপরই রোহিত বলেছেন, ভারতে এটাই প্রত্যাশা। এটাই দেখিয়ে দেয় যে, সমর্থকদের প্রত্যাশা কখনও ফুরোবে না। ওই প্রত্যাশা পূরণের চেষ্টা তিনি করবেন বলে জানিয়েছেন রোহিত।

তাঁর জোড়া শতরানের মধ্যে কোনটা সেরা, তা বাছতে ধন্দে পড়ে যান রোহিত। তিনি বলেছেন, এর জবাব তাঁর কাছে নেই।

শ্রীলঙ্কার বিরুদ্ধে আগামী ১০ ডিসেম্বর একদিনের সিরিজ শুরু হচ্ছে। এই সিরিজে বিশ্রাম নিচ্ছেন অধিনায়ক কোহলি। তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দেবেন রোহিত। ভারতের ২৪ তম অধিনায়ক হবেন রোহিত। অন্যদিকে, মুম্বইয়ের সপ্তম ক্রিকেটার হিসেবে জাতীয় দলের ক্যাপ্টেন্স ক্যাপ পরবেন তিনি।

সূত্র ঃ এবিপি আনন্দ

আরও পড়ুন 

পূর্ব ঘোষণা মতই ১ ডিসেম্বর আমাজন অভিযানের ট্রেলার লঞ্চ করল এসভিএফ

এই গ্রামে বাড়ি করলেই পেতে পারেন মোটা অঙ্কের টাকা

বয়ঃসন্ধির সমস্যা সমাধানের কিছু সহজ উপায়

নেদারল্যান্ড-এ আন্তর্জাতিক আদালতের কোর্ট রুমে বিষ খেয়ে আত্মহত্যা অভিযুক্তের

Loading...

Comments

comments