TOP সোশ্যাল

রাস্তাঘাটে-পার্ক এ প্রায়শই দেখা কিছু অস্বস্তিকর দৃশ্য !! যা দেখলে অবাক হবেন !!

Loading...

ওই একই দিবালোকে ফুটপাথ জুড়ে বক্ষ-আবরণী বিক্রেতা ফোয়ারার কেতায় লোফালুফি করছেন আর পথচলতি মহিলাদের তাক করে কুকথা আওড়াচ্ছেন এবং সেই দৃশ্য দেখে আমরা বেমালুম চেপে রয়েছি, সেটাও হামেশাই ঘটে। আপনি যা দেখেন, আমি যে তা-ই দেখি, তা কখনওই এই মরপৃথিবীতে সম্ভব নয়। জীবনানন্দের সেই বিখ্যাত লাইনটি মনে রাখুন— ‘কেবলই দৃশ্যের জন্ম হয়’। এটুকু মনে রেখে পথ চলুন। তাতে খানিকটা শান্তি পাবেন, তবে পুরোটা নয়। কারণ আপনাকে ঘিরে অবাঞ্ছিত দৃশ্যের দল ধেই ধেই করে নৃত্য করছে। আপনি আঁখি মুদে, চোখ মটকে রেহাই পাচ্ছেন না।

kdd3-2_skvslv রাস্তাঘাটে-পার্ক এ প্রায়শই দেখা কিছু অস্বস্তিকর দৃশ্য !! যা দেখলে অবাক হবেন !!

‘ব্যক্তিগত’ বলে কতগুলো কাজ সমাজে দীর্ঘকাল ধরেই মার্কড হয়ে রয়েছে। বুদ্ধদেব বসু একদা লিখেছিলেন— তা-ই পবিত্র, যা ব্যক্তিগত। সেই আপ্তবাক্যকে মান্যতা দিয়ে যদি ‘ব্যক্তিগত’ হিসেবে চিহ্নিত কাজগুলেকে প্রকাশ্য স্থান থেকে দূরে রাখা যেত, তা হলে এই অবাঞ্ছিত দৃশ্যাবলির সম্মুখীন হয়ে কেতরে পড়তে হত না।

article-2429595-182CCB5700000578-963_634x349-1_k6sek8 রাস্তাঘাটে-পার্ক এ প্রায়শই দেখা কিছু অস্বস্তিকর দৃশ্য !! যা দেখলে অবাক হবেন !!

সিলভার স্ক্রিনে গ্রেগরি পেক অড্রে হেপবার্নকে চুমু খাচ্ছেন— আপনি তারিয়ে তারিয়ে দেখেন। কিন্ত আপনার গলির সাঁঝালো আঁধারে বাল্‌বহীন ল্যাম্পপোস্টকে সাক্ষী রেখে মালোপাড়ার বিশে ঘোষপাড়ার মালতীকে জাপটে ধরে খুচুরমুচুর করছে, এই সিন আপনার টিক জ্বলিয়ে দিতেই পারে। সুতরাং সেটা মাথায় রেখেই বিচার করতে হবে বাঞ্ছিত-অবাঞ্ছিতের ব্যাপারটা।

1506025505_Spend-romantic-times_pplcba রাস্তাঘাটে-পার্ক এ প্রায়শই দেখা কিছু অস্বস্তিকর দৃশ্য !! যা দেখলে অবাক হবেন !!

এমনটা তো ঘটেই থাকে— মনে মনে বলে সমলে নিচ্ছি। ‘পিকে’ ছবিতে ভিনগ্রহ থেকে আসা আমির খান ‘ডান্সিং কার’-এর ভিতরে যা দেখেছিলেন, তা কলকাতার উপকণ্ঠেও নৈমিত্তিক। কিন্তু ওই যে— অবাঞ্ছিত বাঞ্ছিতের লহ নমস্কার। পার্কে, ঝোপের আড়ালে, আড়ালের বাইরে, গাছতলায় ‘ডান্স’ অহরহ, ‘ডান্স’ জুবি জুবি। কিচ্ছু বলার নেই। না সইলেও সইয়ে নিতে হবে। চোখ বুঝবেন ভাবছেন? সেটাও পারবেন না। কারণ দৃশ্য পশেছে আপনার মরমে। সেখান থেকে তাকে আউট করা অত সোজা নয়।

maxresdefault-5_qgksqs রাস্তাঘাটে-পার্ক এ প্রায়শই দেখা কিছু অস্বস্তিকর দৃশ্য !! যা দেখলে অবাক হবেন !!

আবার প্রেমদিবস ভ্যালেন্টাইন ডে আসছে তার জন্য প্রতিটি পার্কে এমনকী ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে শুরু করে সবজায়গায় দেখা যাবে যুবক যুবতীদের একসাথে গাছের তলায় তবে তারা কি করছে আপনি কখনোই বুঝতে পারবেন না !! এই হচ্ছে আমাদের সমাজ আর এরকম পার্কে ঘটে চলা দৃশ্য দেখেই আমরা অভ্যস্ত্য তাই নতূন কিছু আর মনেই হ​য় না !!

ভালো লাগলে শেয়ার করুন:
Loading...

Comments

comments