TOP লাইফস্টাইল

কন্ডোম ব্যাবহারের সতর্কতা সম্পর্কে জানুন। নাহলে যে বিপদটি ঘটতে পারে আপনি ভাবতেও পারবেন না!!

Loading...

কন্ডোম সেতো সুরক্ষার জন্য !! এতে বিপদ আবার কিসের।  না কিন্তু এতে সত্যি বিপদ রয়েছে তাই এত করে বলা হচ্ছে সতর্কীকরণ এর কথা। আসুন তবে জানা যাক কন্ডোমের কিছু বিপদ সম্বন্ধিত বিষয়। গর্ভধারণ এড়াতে অনেক সময় মানুষ যৌনমিলনে কন্ডোম ব্যাবহার করে। আবার এটা হয়তো অনেকেই জানবেন যে জন্মধারন ছাড়াও শারীরিক মিলনের সময় এক দেহ থেকে অন্য দেহে আদানপ্রদান প্রতিহত করতে কন্ডোম ব্যাবহার করা হয়। তবে প্রত্যেকটা ভালো জিনিসেত মতই কন্ডোমের কিছু পার্শ্বপ্রতিক্রিয়া আছে।

girl-condom-sex-her-partner-44382230_jek5uy কন্ডোম ব্যাবহারের সতর্কতা সম্পর্কে জানুন। নাহলে যে বিপদটি ঘটতে পারে আপনি ভাবতেও পারবেন না!!

আমরা সকলেই একটু আগে জানলাম অনেকসময় গর্ভধারণ এড়াতে কন্ডোম ব্যাবহার করা হয়। কিন্তু দুঃখের বিষয়, কন্ডোম ব্যাবহার করার পরেও অনেক মহিলা প্রেগন্যান্ট হয়েছে। আর তার পরিসংখ্যান হল ২ শতাংশ। অতএব কন্ডোম ব্যাবহার করেও শতকরা ১০০ জন মহিলার মধ্যে ২ জন প্রেগন্যান্ট হয়। এছাড়াও কন্ডোম যেমন আমাদের বিভিন্ন সেক্সচুয়াল ট্রান্সমিটেড রোগ থেকে বাচায় তেমনি কন্ডোম পরলে বিভিন্ন ত্বকের রোগ হয় ও চামড়া নষ্ট হয়ে যায়। এমনকী ইনফেকশন ও হতে পারে।

web38-624x416_won0ar কন্ডোম ব্যাবহারের সতর্কতা সম্পর্কে জানুন। নাহলে যে বিপদটি ঘটতে পারে আপনি ভাবতেও পারবেন না!!

আরেকটা গুরুত্বপূর্ণ পয়েন্ট হল – যদি আপনার কন্ডোমটি পশুর চামড়া দিয়ে বানানো হয় তাহলে ওই কন্ডোম HIV এরর হাত থেকে বাঁচাতে পারবে না। এছাড়াও কন্ডমের মধ্য দিয়ে কিছু ভাইরাস ছড়িয়ে পড়ে। তাই কন্ডোম ব্যাবহার এর আগে তা দেখেশুনে কেনা উচিত।

sex111_qxaffe কন্ডোম ব্যাবহারের সতর্কতা সম্পর্কে জানুন। নাহলে যে বিপদটি ঘটতে পারে আপনি ভাবতেও পারবেন না!!

এছাড়াও সবসময় কন্ডোমের এক্সপায়ারি ডেট দেখে কেনা উচিৎ। অনেকেই তা না দেখে কিনে ফেলে। আর এর ফল খুব খারাপ হয়। সেক্স করার সময় এই এক্সপায়ারি ডেট পেরিয়ে যায় এর ফলে কন্ডোম পাতলা হতে থাকে আর একসময় শারীরিক মিলন করার সময় তা ফেটে যায়। এই ঘটনা খুবই সাধারণ ভাবে ঘটে। তবে সাবধান থাকবেন।170870597_lbvkeb কন্ডোম ব্যাবহারের সতর্কতা সম্পর্কে জানুন। নাহলে যে বিপদটি ঘটতে পারে আপনি ভাবতেও পারবেন না!!

আরেকটা হল কন্ডোম কেনার সময় তার উপাদান দেখে কেনা উচিৎ কারন পেট্রোলিয়াম বা জেলি দিয়ে তৈরি কন্ডোম ব্যাবহার করতে করতে পাতলা হয়ে যায় এবং একসময় তা ফেটে যায়। তাই এসব ঘটনা দেখে সবাই সাবধান হোন আর নিরাপদে ব্যাবহার করুন।

 

ভালো লাগলে শেয়ার করুন:
Loading...

Comments

comments