TOP আন্তর্জাতিক

পাক সরকারের সহায়তায় নিজস্ব সেনাবাহিনী তৈরি করছে হাফিজ সইদ

Loading...

জামাত উদ দাওয়া পান্ডা হাফিজ সইদ এবার নিজস্ব সেনাবাহিনী তৈরিতে মন দিয়েছে। তার জন্য সেনাবাহিনী তৈরি করে দিচ্ছে লস্কর ই তৈবা। পাক সেনা প্রশিক্ষণ দিচ্ছে এই জঙ্গিদের।

জামনাত উদ দাওয়ায় নতুন নাম লেখানো জঙ্গিরা  গুজরানওয়ালা এলাকায় শপথগ্রহণ করে হাফিজের ব্যক্তিগত সেনা বা নিরাপত্তা রক্ষীর কাজ নেবে। ‘গৃহবন্দি’ অবস্থা থেকে মুক্তি পাওয়ার পর নয়া জঙ্গিদের পাসিং আউট প্যারাডে যোগ দিতে গুজরানওয়ালা ঘুরে গিয়েছে এই আন্তর্জাতিক জঙ্গি।

হাফিজকে ২৪ ঘণ্টা নিরাপত্তা দেওয়ার দায়িত্ব লস্কর ই তৈবার ঘাড়ে। সশস্ত্র এই বাহিনীর কাছে বিধ্বংসী আগ্নেয়াস্ত্র থাকে সব সময়। কিন্তু এখন দেখা যাচ্ছে, শুধু রাজনীতিতে নামার পরিকল্পনাই নয়, সন্ত্রাসবাদকেও রীতিমত মূল ধারায় আনার চেষ্টা করছে সে।

কয়েক মাস লোকদেখানো গৃহবন্দি থাকার পর মাত্র সপ্তাহকয়েক আগে হাফিজকে মুক্তি দিয়েছে পাক সরকার। তারপরেই সে জানিয়ে দেয়, সন্ত্রাসবাদের রাস্তা থেকে কোনওমতেই সরবে না সে। এমনকী নিজস্ব রাজনৈতিক সংগঠন মিল্লি মুসলিম লিগের কথা ঘোষণা করেছে সইদ। আগামী বছর পাকিস্তানের সাধারণ নির্বাচনে লড়বে তার দল। আমেরিকা আশঙ্কাপ্রকাশ করেছে, এই সংগঠনকে সামনে রেখে হাফিজ পাকিস্তানের প্রধানমন্ত্রী পদের জন্য ভোটে লড়তে পারে।

সূত্র ঃ এবিপি আনন্দ

আরও পড়ুন

আজ:,শনিবার 23 ডিসেম্বর 2017: রাশিফলে জেনে নিন কেমন যাবে আপনার দিনটি

প্রয়োজনে নাতি বিয়ে করবে ঠাকুমাকে‚ কিন্তু সমাজে থাকবেন না একজনও বিধবা! এখানে এমনটাই নিয়ম

মেয়েরা পিরিয়ডস্-এর সময় এই ৬টি বিষয়ে সতর্ক থাকুন

জানেন যৌন সুখ বাড়াতে কীভাবে কাজ করে ভায়াগ্রা?

Loading...

Comments

comments