TOP আন্তর্জাতিক

জয়নাব কাণ্ডের অন্য ভাবে প্রতিবাদ জানালেন পাকিস্তানের জনপ্রিয় টেলিভিশন সঞ্চালক।

Loading...

উত্তাল পাকিস্তান। আট বছরের জয়নাব আনসারিকে ধর্ষণ করে খুনের ঘটনায় ফুঁসে উঠেছে গোটা দেশ। ‘জাস্টিস ফর জয়নাব’ স্লোগান ছড়িয়ে পড়েছে নিমেষে।

এরই মধ্যে একটু অন্য ভাবে প্রতিবাদ জানালেন পাকিস্তানের জনপ্রিয় এক টেলিভিশন সঞ্চালক। নিজের ছোট্ট মেয়েকে কোলে বসিয়ে খবর পড়লেন সামা টিভির কিরণ নাজ।

মেয়েকে কোলে নিয়ে খবর পড়তে বসে কিরণ বলেন, “আজ আমি আপনাদের সামনে সঞ্চালক নই, এক জন মা হিসাবে এসেছি। আর তাই  সঙ্গে নিয়ে এসেছি মেয়েকে। পাকিস্তান আজ প্রচণ্ড ভারী এক কফিন বইছে। এটা শুধু একটা শিশুর খুন নয়, গোটা সমাজের খুন।”

সপ্তাহখানেক আগে আট বছরের ছোট্ট জয়নাবকে পাকিস্তানের কাসুর থেকে অপহরণ করে দুষ্কৃতীরা। জয়নাবকে এক আত্মীয়ের কাছে রেখে, তার বাড়ির লোকেরা সৌদি আরবে উমরাহ (তীর্থযাত্রা) করতে গিয়েছিলেন। পুলিশ সূত্রে খবর, জয়নাব যখন কোরান ক্লাসে যাচ্ছিল, তখন তাকে তুলে নিয়ে যাওয়া হয়।

বুধবার কাসুর শহরেরই একটি আবর্জনার স্তূপ থেকে উদ্ধার হয় জয়নাবের দেহ। তার পর থেকেই ক্ষোভে ফুঁসছে গোটা পাকিস্তান। সিসিটিভি ফুটেজ থাকা সত্ত্বেও কেন অপরাধীদের ধরা যাচ্ছে না, তা নিয়ে শুরু হয় বিক্ষোভ। প্রতিবাদীদের ঠেকাতে গুলি পর্যন্ত চালাতে হয়েছে। তাতে মৃত্যু হয়েছে দুই বিক্ষোভকারীর। ঘটনায় জড়িত সন্দেহে চার জনকে গ্রেফতার করেছে পুলিশ।

সূত্র – আনন্দবাজার পত্রিকা

আরও পড়ুন

সানি লিয়নই জনপ্রিয়, নীল ছবি দেখায় বিশ্বে তৃতীয় স্থানে ভারত! বলছে সমীক্ষা

আধার তথ্য নিরাপদ রাখতে ভার্চুয়াল আইডি চালু করতে চলেছে আধার-কর্তৃপক্ষ

৫০,০০০ এর বেশি কর্মী নিয়োগ করা হচ্ছে ভারতীয় রেলে

মাকড়সা মারতে গিয়ে ঘরে আগুন, পুড়ল প্রতিবেশীদের ঘরও

Loading...

Comments

comments