TOP নিউজ

‘ছাড়াছাড়ি হয়ে যাওয়া’ প্রেমিককে অ্যাসিড ছুঁড়ে হত্যা

Loading...

পাকিস্তানের মুলতানের সন্ত্রাসবাদ দমন আদালত ‘ছাড়াছাড়ি হয়ে যাওয়া’ প্রেমিককে অ্যাসিড ছুঁড়ে হত্যা করায় এক যুবতীকে মৃত্যুদণ্ড দিল। ২০১৬-য় ২৩ বছরের সাদাকাত আলিকে নিজের বাড়িতে নিমন্ত্রণ করে এনে খুন করেন সামিরা নামে ২০ বছর বয়সি ওই তরুণী। সামিরা আদালতে অপরাধ কবুল করেন, সাদাকাতের সঙ্গে পুরানো প্রেমের কথাও স্বীকার করেন। তাঁকে উদ্ধৃত করে পুলিশ জানিয়েছে, ও আমায় ছেড়ে আরেকটি মেয়েকে বিয়ে করতে যাচ্ছিল। এই অপমান, অবহেলা মেনে নিতে পারিনি, ওকে অ্যাসিড ছুঁড়ে মারি।তবে সাদাকাতকে তিনি মেরে ফেলতে চাননি, ও যাতে আর কাউকে বিয়ে করতে না পারেন, শুধু তা সুনিশ্চিত করতে চেয়েছিলেন বলে জানিয়েছেন সামিরা। আবদুল্লাহ মালিক নামে পাকিস্তানের জনৈক মানবাধিকার কর্মী বলেন, সম্ভবত অ্যাসিড হামলার মামলায় এটাই পাকিস্তানে কোনও মহিলাকে মৃত্যুদণ্ডের সাজা দেওয়ার ঘটনা।

গত অক্টোবরে মুলতান আদালত ইয়াসমিন নামে এক মহিলাকে যাবজ্জীবন কারাবাসের সাজা দেয়। তিনি স্বামী মহম্মদ ইমরান আশরাফকে অ্যাসিড ছুঁড়ে খুনের মামলায় দোষী সাব্যস্ত হন।
২০১৫ সালে পাকিস্তানে মৃত্যুদণ্ডের সাজায় স্থগিতাদেশ তুলে নেওয়া হয়। গত জুলাইয়ে জাস্টিস প্রজেক্ট পাকিস্তানের দেওয়া পরিসংখ্যানে প্রকাশ, তারপর থেকে ৪৬৫ জন দোষী বন্দির মৃত্যুদণ্ডের রায় কার্যকর হয়েছে।

 


আরও পড়ুন

দিল্লিতে মহিলাকে দেখিয়ে হস্তমৈথুন, মোবাইল ছিনিয়ে চম্পট দুষ্কৃতীর

ভ্যারাইটি ম্যাগাজিনের তালিকায় রয়েছেন সলমন খান এবং প্রিয়ঙ্কা চোপড়া

মাঝ আকাশে মানুষীকে কী পরামর্শ দিলেন সুস্মিতা?

আজ:মঙ্গলবার 5 ডিসেম্বর, 2017: রাশিফলে জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

 

সুত্রঃ Abpananda

 

 

 

Loading...

Comments

comments