TOP বিজ্ঞান ও প্রযুক্তি

এবার আত্মরক্ষার জন্য ভারতীয় মহিলাদের হাতে উঠবে ‘আগ্নেয়াস্ত্র’

Loading...

এবার আত্মরক্ষার জন্য নতুন অস্ত্র মহিলাদের হাতে। ভারতের বাজারে আসতে চলেছে ‘আগুনে অস্ত্র’। অনেকটা বড় মাপের লাইটারের মত দেখতে এই অস্ত্র আকারে কিন্তু বেশ ছোট। যা সহজেই ধরে যাবে মেয়েদের পকেটে বা মানিব্যাগে। বিপদে পড়ে ট্রিগার টিপলেই তা থেকে বেরিয়ে আসবে আগুন।

চিনে তৈরি এই অস্ত্র মেয়েদের বাড়তি সুরক্ষা জোগাবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। অস্ত্রটির নাম ফ্লেম থ্রোয়ার। দামও খুব বেশি হবে না বলে আশ্বস্ত করছেন নির্মাতারা। মোটামুটি ৬০০ টাকা থেকে ২০০০ টাকার মধ্যেই মিলবে আত্মরক্ষার এই নয়া হাতিয়ার। বিভিন্ন অনলাইন সাইটে ফ্লেম থ্রোয়ার পাওয়া যাবে। যে আগুন বেরোবে এই অস্ত্র থেকে, তা প্রায় দেড় ফুট দূর পর্যন্ত যেতে সক্ষম। সরাসরি হামলাকারীকে আঘাত করবে আগুনের শিখা। চিনা প্রস্তুতকারকদের দাবি, ফ্লেম থ্রোয়ার তৈরিতে প্রশাসনের সম্পূর্ণ অনুমোদন আছে।

চিনে যৌন হেনস্তার হার ক্রমশ বাড়ছে। পিছিয়ে নেই ভারতও। এই ধরণের অস্ত্র মেয়েদের হাতে থাকলে, কিছুটা হলেও নিজেদের সুরক্ষিত রাখতে পারবেন মহিলারা। সেই ভাবনা থেকেই এই ধরনের হাতিয়ার বানানো হয়েছে বলে জানানো হয়েছে সংস্থার তরফে। তাইওয়ানের শিহ সিন বিশ্ববিদ্যালয়ের গবেষক সমাজবিজ্ঞানী লিও-সুন-ইন জানান, যৌন হেনস্তার ঘটনা অনেক সময়ই প্রশাসনের নজর এড়িয়ে যায়। অনেক সময়ই সেইসব ঘটনার জন্য অভিযোগও দায়ের হয় না। চিনে সেই সংখ্যা আরও বেশি। ফলে এই মূহুর্তে ফ্লেম থ্রোয়ারের চাহিদা সেদেশে তুঙ্গে। খুব তাড়াতাড়ি এই ধরনের অস্ত্র ভারতের বাজারে পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

গতকালের সবচেয়ে জনপ্রিয় খবরগুলো:

সারা রাত পার্টি স্ত্রী’দের নিয়ে! তারপর স্বামীর যা পরিণতি হল জানলে চমকে যাবেনই

রাত জাগা মানুষদের জন্য কিছু সুসংবাদ, গবেষকরা বলছেন

জেনে নিন স্পর্শকাতর অঙ্গের কালো দাগ দূর করবেন কিভাবে

এই বদঅভ্যাসগুলো না ছাড়লে শয্যায় কখনই ঘনিষ্ঠ হবে না আপনার সঙ্গিনী

গোপনে মিলনের পর স্নান করলে কি গর্ভধারণ এড়ানো যায়?

স্তনের আকার ছোট হয়ে কেন জানেন?

অতিরিক্ত হস্তমৈথুন ছাড়তে সঙ্গী থাকুক এই টিপসগুলি

Loading...

Comments

comments