TOP বিজ্ঞান ও প্রযুক্তি

হোয়াটস্‌অ্যাপ গ্রুপে এবার থেকে অ্যাডমিনের অনুমতি ছাড়া সদস্যরা আর পোস্ট করতে পারবেন না

Loading...

হোয়াটস্‌অ্যাপ গ্রুপের ‘অত্যাচারে’ অতিষ্ঠ? ঘুম ভাঙতে না ভাঙতে ‘শুভ সকাল’ আর ‘শুভ জন্মদিন’-এর দাপটে ফোনের নোটিফিকেশন বন্ধ রাখতে বাধ্য হয়েছেন? গ্রাহকদের এমন সমস্যা সমাধানেই এ বার আসরে নামলেন খোদ হোয়াটস্‌অ্যাপ কর্তৃপক্ষ। শীঘ্রই নতুন একটি ফিচার্স আনতে চলেছে হোয়াটস্‌অ্যাপ। কী লাভ হবে সেই ফিচার্সে?  

  • হোয়াটস্‌অ্যাপের নতুন ভার্সন আপডেট করলেই পাওয়া যাবে এই সুযোগ।
  • এরপর থেকে হোয়াটস্‌অ্যাপ গ্রুপের ‘অ্যাডমিন’-এর হাতে থাকবে নতুন একটি ক্ষমতা। হোয়াটস্অ্যাপ বিটা ইনফোর খবর অনুযায়ী, এ বার থেকে গ্রুপের অন্য সদস্যদের মেসেজ নিয়ন্ত্রণ করতে পারবেন অ্যাডমিন।  
  • নতুন এই ফিচার্সে ‘রেসট্রিক্টেড গ্রুপ’ খোলা যাবে। এই গ্রুপের ‘অ্যাডমিন’ গ্রুপের অন্যান্য সদস্যদের মেসেজ, ভিডিও, অডিও, ছবি, জিফ ফাইল নিয়ন্ত্রণ করতে পারবেন।
  • এ ক্ষেত্রে যে সদস্যরা ‘রেসট্রিকটেড মেম্বার’দের তালিকাভুক্ত হবেন, তাঁদের গ্রুপে কোনও ফাইল পাঠাতে গেলে ‘মেসেজ অ্যাডমিন’ বাটনে আগে পাঠাতে হবে।
  • যদি অ্যাডমিন সেই মেসেজ পাঠানোর অনুমতি দেন তা হলেই মেসেজটি গ্রুপের অন্য সদস্যরা দেখতে পাবেন। ইচ্ছা হলে অ্যাডমিন মেসেজটি ডিলিটও করে দিতে পারেন।
  • অ্যাডমিন নিজের প্রয়োজন মতো কোনও সদস্যকে ৭২ ঘণ্টার জন্য ‘রেসট্রিকটেড’ করতে পারেন। পরে সেই নিয়ন্ত্রণ আবার তুলেও নিতে পারেন।

সূত্র ঃ আনন্দবাজার পত্রিকা

আরও পড়ুন

গোল্ড ছবির শ্যুটিং শেষ, আনন্দে ধুতি-কুর্তা পরা অক্ষয়ের ডিগবাজি! দেখুন ভিডিওটি

কাঁচা হলুদ এবং মধু রোজ খেলে কী কী শারীরিক উপকার পাবেন জেনে নিন

কন্ডোম ব্যবহারের আগে সাবধান হন বলছেন চিকিৎসকরা

‘টাইটানিক’-এর এই বৃদ্ধ দম্পতিকে মনে আছে! জেনে নিন এদের আসল পরিচয়

Loading...

Comments

comments