TOP নিউজ

গার্লফ্রেন্ড’কে ভয় দেখাতেই হাতে ‘নীল তিমি’র জুজু কলকাতার এই ছাত্রের!

Loading...

ফের ব্লু হোয়েল আতঙ্ক কলকাতায়। খপ্পরে উচ্চমাধ্যমিকের এক পড়ুয়া। তবে পুলিশি তৎপরতায় রক্ষা পায় ওই ছাত্র। হাতে ব্লু হোয়েলের ছবি এঁকে ফেসবুকে তা পোস্ট করে শহরের সার্ভে পার্ক থানা এলাকার বাসিন্দা ওই ছাত্র।

ব্লু হোয়েল আতঙ্ক ছড়িয়ে পড়তে তা নিয়ে তৎপর হয়ে উঠেছে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগ। নিয়মিত সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে নজরদারি চালাচ্ছেন গোয়্ন্দারা। পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার রাতে গোয়েন্দাদের নজরে আসে এক পড়ুয়ার ফেসবুক স্টেটাস। সেখানে হাতে নীল তিমি এঁকে একটি ছবি পোস্ট করে সে। তার উপর সে স্ট্যাটাসে ব্লু হোয়েল চ্যালেঞ্জ অ্যাকসেপ্ট করার কথা বলে। এরপরই নড়েচড়ে বসেন লালবাজারের কর্তারা। শীর্ষকর্তাদের অনুমতি নিয়ে বুধবার ভোরেই যোগাযোগ করা হয় সার্ভে পার্ক থানার সঙ্গে। ভোরেই ওই ছাত্রের বাড়িতে হাজির হন লালবাজারের গোয়েন্দারা। ছাত্রকে সার্ভে পার্ক থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। শুরু হয় তার কাউন্সেলিং। পুলিশের দাবি,  শুধুমাত্র বান্ধবীকে ভয় দেখাতেই এই কাজ করে বসেছে ওই ছাত্রও। তার বয়ানে ওই ছাত্র জানিয়েছে, গেমের প্রতি কোনও আগ্রহ নেই তার। কয়েকদিন থেকেই বান্ধবীর সঙ্গে মনোমালিন্য চলছিল তার। তাই বান্ধবীকে ভড়কে দিতেই উৎসাহের বশবর্তী হয়ে হাতে ব্লেড দিয়ে নীল তিমির ছবি আঁকে সে।

সম্প্রতি ‘ব্লু হোয়েল’ নিয়ে বিশ্বের ৩০টি প্রধান শহরে এক সমীক্ষা চালায় গুগল। ওই সমীক্ষায় জানা গিয়েছে ‘ব্লু হোয়েল’ লিখে ইন্টারনেটে সব থেকে বেশি সার্চ করা হচ্ছে কলকাতাতেই। ওই তালিকায় রয়েছে ভারতের সাতটি শহর। গুয়াহাটি, চেন্নাই, বেঙ্গালুরু, মুম্বই, দিল্লি-সহ ওই তালিকায় রয়েছে হাওড়ার নামও। বিশ্ব জুড়ে নীল তিমির হানায় প্রাণ হারিয়েছে কয়েকশো কিশোর-কিশোরী। ইতিমধ্যে পশ্চিমবঙ্গেও হানা দিয়েছে এই  কিলার গেম।

Loading...

Comments

comments