TOP আন্তর্জাতিক নিউজ

ফেসবুকে ‘শুভ সকাল’ লিখে পোস্ট করার আগে সাবধান!

Loading...

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘ইন্ডিপেন্ডেন্ট’-এ প্রকাশিত খবর অনুযায়ী, সম্প্রতি স্থানীয় ভাষায় ‘শুভ সকাল’ লিখে ফেসবুকে স্টেটাস দিয়েছিলেন ইজরায়েলের এক ব্যক্তি। কিন্তু এমন বিপাকে পড়তে হবে, ভাবেননি তিনি।

image-3-1-300x200 ফেসবুকে ‘শুভ সকাল’ লিখে পোস্ট করার আগে সাবধান!

ফেসবুক-টুইটারের যুগে ‘গুড মর্নিং’,‘গুড ইভিনিং’ এ সবকেই বা আর ফোনের পয়সা খরচ করে জানায়। একটা স্টেটাস দিলেই হল। বন্ধু তালিকায় থাকা সকলেই দেখে নেবে। কিন্তু এই ধরনের কোনও স্টেটাস দিয়ে কিন্তু বিপাকে পড়তে পারেন। বিশেষ করে যদি ইংরেজিতে না দিয়ে স্থানীয় ভাষায় লেখেন, তবে মুশকিল হতে পারে। আন্তর্জাতিক সমবাদমাধ্যম ‘ইন্ডিপেন্ডেন্ট’-এ প্রকাশিত খবর অনুযায়ী, সম্প্রতি প্যালেস্তাইনের এক ব্যক্তি স্থানীয় ভাষায় ‘শুভ সকাল’ লিখে ফেসবুকে স্টেটাস দিয়েছিলেন। যার জন্য জেল পর্যন্ত যেতে হয়েছে তাঁকে।

কিন্তু কী এমন গুরুতর অপরাধ করেছিলেন তিনি? জানা গিয়েছে, সামান্য ভুল বোঝাবুঝির কারণেই এই কাণ্ড। প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ইজরায়েলের বেইতার ইলিতে গত সপ্তাহে এক নাগরিক একটি বুলডোজারের দিকে ঝুঁকে তোলা নিজের ছবি ফেসবুকে পোস্ট করেন। সঙ্গে ক্যাপশনে স্থানীয় ভাষায় ‘শুভ সকাল’ লেখেন। কিন্তু দুর্ভাগ্যক্রমে ফেসবুকের অটোমেটিক ট্রান্সলেটরে তার অনুবাদ হয়ে যায় এবং পোস্টটির অর্থ দাঁড়ায়, ‘‘ওদের আঘাত করো।’’

এটি ইজরায়েল পুলিশের চোখে পড়ে এবং দ্রুত আটক করা হয় ওই ব্যক্তিকে। কিন্তু জিজ্ঞাসাবাদের পর তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে।
ইংরেজিতে শুভ সকালের অনুবাদ কী ভাবে এমন দাঁড়াল, তার কোনও ব্যাখ্যা শেষ পর্যন্ত মেলেনি।

সবথেকে জনপ্রিয় খবরগুলো:

আচ্ছে দিন’! এবার মোদির ফর্মুলার মাসে ২৫ হাজার টাকা করে আয় করুন!

এই প্রথম ঋতুস্রাবের রক্ত দেখানো হল বিজ্ঞাপনে, তোলপাড় নেটদুনিয়া

ইন্টারনেটেই মিলছে যৌন চাহিদার জন্য হোটেলের তালিকা।

ট্রেনে কনফার্মড টিকিট না হলে, রেল পৌঁছে দেবে আকাশপথে করে।

বাহুবলীর নায়ক প্রভাস আসছেন কলকাতায়।কবে জেনে নিন

 

Loading...

Comments

comments