TOP বিজ্ঞান ও প্রযুক্তি

এবার কি তাহলে আড়াই হাজারেই স্মার্টফোন! সম্ভাবনা উস্কে দিল Jio

Loading...

জিও-র ‘ফ্রি’ ফোনের ঘোষণার পর থেকেই প্রতিযোগী সংস্থাগুলির চিন্তা আরও বেড়ে গিয়েছে।

জিও-র দেড় হাজারি ফোনের ধাক্কায় এবারে সস্তায় হ্যান্ডসেট আনার কথা ভাবতে হচ্ছে অন্যান্য মোবাইল পরিষেবা প্রদানকারী সংস্থাগুলিকেও। এয়ারটেল, ভোডাফোন এখনও এবিষয়ে কিছু না বললেও আইডিয়া জানিয়ে দিল, সস্তায় হ্যান্ডসেট বাজারে আনার জন্য মোবাইল ফোন নির্মাতা সংস্থাগুলির সঙ্গে কথা বলতে শুরু করেছে তারা। যদিও, মোবাইল হ্যান্ডসেটের পিছনে আইডিয়া যে ভর্তুকি দেবে না, তাও স্পষ্ট করে দিয়েছে সংস্থা।

সংবাদসংস্থার খবর অনুযায়ী, আইডিয়ার ম্যানেজিং ডিরেক্টর হিমাংশু কাপানিয়া নিজেই একথা জানিয়েছেন। তাঁর মতে, আইডিয়ার মূল উদ্দেশ্য হল, জিও-র ফোরজি ফিচার ফোনের দামের সঙ্গে স্মার্টফোনের দামের ফারাক যতটা সম্ভব কমিয়ে আনা। আইডিয়ার এমডি-র মতে, একটি মোবাইল ফোনের আদর্শ দাম হওয়া উচিত আড়াই হাজার টাকা। ফলে, জিও-র সঙ্গে লড়াইতে নামতে আইডিয়া সস্তায় স্মার্টফোন বাজারে নিয়ে আসার পরিকল্পনা করছে কি না, সেই প্রশ্ন উঠে গিয়েছে।
আইডিয়ার এমডি অবশ্য দাবি করেছেন, তারা যে ফোন বাজারে আনবেন তাতে টাচস্ক্রিন বা অন্য কী কী ফিচার থাকবে, তা নিয়ে বিস্তারিত সমীক্ষা করা হবে।

আইডিয়ার এই শীর্ষকর্তা মেনে নিয়েছেন, জিও যে দামে ফোর-জি ফিচার ফোন বাজারে নিয়ে আসার ঘোষণা করেছে, তাতে মোবাইল ফোন নির্মাতাদের সঙ্গে পরিষেবা প্রদানকারী সংস্থাগুলির একসঙ্গে কাজ করতেই হবে। কারণ, জিও ফিচার ফোন চলে এলে ভারতে যে টুজি ফিচার ফোনের চাহিদা সবথেকে বেশি, তার পুরোটাই জিও-র দখলে চলে যাবে।

জিও-র ফোরজি ফোনের মোকাবিলায় হ্যান্ডসেটের সঙ্গে গ্রাহককে একগুচ্ছ নতুন অফার দেওয়াই সঠিক পদক্ষেপ বলে মনে করছেন আইডিয়া ম্যানেজিং ডিরেক্টর হিমাংশু কাপানিয়া।

সবচেয়ে জনপ্রিয় খবরগুলো:

Loading...

Comments

comments