TOP লাইফস্টাইল

আপনি কি জানেন কোন কোন বিষয়ে পূর্বজন্ম প্রভাব ফেলে এই জন্মে?

Loading...

ভারতীয় ন্যায়শাস্ত্র পূর্বজন্মকে স্বীকৃতি দেয়। ন্যায়-মতে, ইহজীবনের বহু কিছুই পূর্বজন্মের দ্বারা নির্ধারিত। আমাদের ভাল লাগা-মন্দ লাগার বোধ যেমন এর মধ্যে পড়ে, তেমনই আমাদের বন্ধুভাগ্য, শত্রুভাগ্য ইত্যাদিও নির্ধারিত হয় পূর্বজন্মের দ্বারা। ভারতীয় পরম্পরা বিশ্বাস করে, পূর্বজন্মে কৃত কর্মের ফল বা প্রারব্ধ এই জন্মেও বজায় থাকে এবং এই জন্মের অসংখ্য বিষয়কে নিয়ন্ত্রণ করে। দেখা যেতে পারে ঠিক কোন কোন বিষয়ে পূর্বজন্ম ছায়া ফেলে এই জন্মে।

• প্রখ্যাত সাইকো-গবেষক মিশেল নাইট দেখাচ্ছেন, আমাদের জীবনে মনের মতো বন্ধু লাভের বিষয়টি তলিয়ে ভাবলে আশ্চর্য লাগে। কী করে প্রতিটি মানুষের জীবনেই কোনও না কোনও আত্মার আত্মীয় জুটে যায়। নাইটের মতে, এটা পূর্বজন্ম থেকেই নির্ধারিত থাকে। বিগত জন্মেও এই বন্ধুরা পাশে থেকেছেন। এ জন্মেও তাঁরাই থাকেন অন্য রূপে।

• কোনও ব্যক্তিকে দেখে আপনার মনে হতেই পারে, তিনি যেন বহিরাগত। এই সময় বা পরিসরের সঙ্গে তাঁর কোনও সাযুজ্যই নেই। আবার অনেককে দেখলে মনে হতে পারে, তিনি যেন কতদিনের চেনা। এই অনুভূতি ঘটে পূর্বজন্মের কারণেই।

• কোনও ব্যক্তিকে দেখলে বিনা কারণেই আপনার রাগ ধরতে শুরু করে। কারোকে দেখলে ঘৃণা ছাড়া আর কিছুই মনে আসে না। অথচ আপনার সঙ্গে এই ব্যক্তির কোনও পরিচয়ই নেই। এমন ঘটনার কারণ, পূর্বজন্মে আপনার সঙ্গে ওই ব্যাক্তির কোনও বৈরিতা ছিল। মানে, ওই ব্যক্তিরও পূর্বজন্ম তখন।

• কখনও যদি মনে হয়, আমনি ঠিক আপনি নন, অন্য কোনও ব্যক্তি। যদি মনে হয়, অনেক কথা মনে পড়ার কথা ছিল। কিন্তু সে সব পড় পড় করেও পড়ছে না। যদি সেসব কথা আপনার এ জীবনের কিছু না হয়, তা হলে জানবেন, পূর্বজন্মই আপনাকে তাড়িয়ে বেড়াচ্ছে।

• জীবনে যদি একই ধরনের ঘটনা বার বার ঘটতে থাকে, তা হলে তা পূর্বজন্মের অনুষঙ্গেই ঘটছে বলে জানান সাইকো-গবেষকরা।

• কখনও কোনও বিপদে অপ্রত্যাশিত সাহায্য চলে আসে। সাইকো-গবেষকদের মতে এটাও পূর্বজন্ম-নির্ধারিত।

• এমন কোনও জায়গায় আপনি এসেছেন, যা আপনার কাছে একেবারেই নতুন। অথচ আপনার মনে হচ্ছে, এই জায়গায় আপনি আগেও এসেছেন। সেই অনুভূতিকে ‘দেজা ভু’ বলা হয়। যদি দেজা ভু বার বার ঘটতে থাকে, তা হলে বুঝতে হবে, সেটা ঘটছে পূর্বজন্মের সুবাদেই।

• এছাড়াও প্রেমের ক্ষেত্রে যদি মনে হয়, এই সঙ্গীকে না পেলে জীবন বৃথা। তা হলে জানবেন, এঁর সঙ্গে আপনার সম্পর্ক জন্মান্তরের।

সূত্র: এবেলা

আরও পড়ুন

নাচতে নাচতেই ট্রাফিক সিগন্যালে নির্দেশ দেন ইনি, দেখে নিন ভিডিওতে

মুম্বইয়ের লোয়ার পারেল এলাকার রেস্তরাঁয় ভয়াবহ অগ্নিকান্ড, মৃত ১৪

কেমন হবে স্বপ্নের পুরুষ ? মুখ খুললেন প্রিয়াঙ্কা চোপড়া

ভারত ,নেপাল কিংবা চিন – কে মাপবে এভারেস্টের উচ্চতা ?

সুস্থ থেকে জমিয়ে পার্টি করুন নতুন বছরে। রইল কিছু হেলদি টিপস

Loading...

Comments

comments