TOP নিউজ

আসানসোলের মুথুট ফিন্যান্স-এ দুঃসাহসিক ডাকাতি, লুট কয়েক কোটি টাকার সোনা ও নগদ

Loading...

আসানসোলে এক স্বর্ণ ঋণদানকারী সংস্থায় ভয়াবহ ডাকাতি। অফিস খোলা মাত্র হানা দেয় দুষ্কৃতীরা। লুট হয় ২০ কেজি সোনা ও কয়েক লক্ষ টাকা।

সাতসকালে দুঃসাহসিক ডাকাতির ঘটনা আসানসোলে। সকাল পৌনে নটা নাগাদ মুথুট ফিনান্স কোম্পানির কর্মীরা অফিস খুলতেই পেছন পেছন ঢুকে পড়ে কয়েকজন দুষ্কৃতী। তারপরই কর্মীদের মাথায় বন্দুক ঠেকিয়ে চলে লুটপাট। আলমারি ও ভল্ট খুলে লক্ষাধিক টাকা ও কয়েক কোটি টাকার সোনার গয়না হাতিয়ে দেয় ৬ দুষ্কৃতীর দলটি। আসানসোল-বার্নপুর রোডের উপর এমন অপারেশন চললেও এলাকার লোকজন কিছুই টের পাননি। চন্দন গিরি নামে এক অফিস কর্মী জানান, অফিস খোলার সময় তাঁরা তিনজন কর্মী ছিলেন। এই সময় সিকিউরিটি গার্ড অন্যদিন ঢুকে গেলেও এদিন দেরি করে আসেন। দুষ্কৃতীরা মাঙ্কি ক্যাপ ও হেলমেট পড়েছিল। ওদের হাতে আগ্নেয়াস্ত্রও ছিল। জানা গিয়েছে কর্মীদের মাথায় বন্দুক ঠেকিয়ে তাদের মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। এরপর চলতে থাকে অপারেশন।

কর্মীরা জানান একজনের কাছে একটি মোবাইল ফোন পকেটে খেকে গিয়েছিল। সেখান থেকে ১০০ ডায়ালে ফোন করা হলেও কাজে আসেনি। হেড অফিসে ফোন করে ডাকাতরা হানা দিয়েছে এই খবর দেওয়া হয়। এরপর হেড অফিস থেকে হীরাপুর থানায় জানানো হয় ডাকাতির খবর। মুথুট কোম্পানীর কর্মীদের দাবি নগদ সাড়ে চার লক্ষ টাকা লুট হয়েছে। প্রায় ২০ কেজি গয়না ছিল। তার পুরোটাই লুট হয়েছে। আনুমানিক কয়েক কোটি টাকার গয়না লুট হয়েছে বলে অনুমান। হীরাপুর থানার পুলিশ আসে ঘটনাস্থলে। সিসি ক্যামেরার খোঁজ নিতে জানা যায় গত তিন সপ্তাহ ধরে অফিসের কিছু সিসি ক্যামেরা অচল রয়েছে। তারমধ্যেও খতিয়ে দেখা হচ্ছে কোনও ছবি পাওয়া যায় কি না। পুলিশ ওই অফিসের বাইরে থাকা সিসি ক্যামেরা খতিয়ে দেখে তদন্ত এগোচ্ছে। পাশাপাশি কর্মীদের সঙ্গেও কথা বলা হবে। বাইরের সিসিটিভি ফুটেজ থেকে দেখা যায় মাত্র ৪৫ মিনিটে অপারেশন চালানোর পর ধীরেসুস্থে পালিয়ে যায় দুষ্কৃতীরা। লুট করা সোনার গয়না সবার সামনেই বাইকে তোলা হয়। এমনকী ওই অফিসের বাইরে থাকা লোকজনও দুষ্কৃতীদের সেভাবে সন্দেহ করেনি। মুথুট ফিনান্স একটি বেসরকারি স্বর্ণঋণ প্রদানকারী সংস্থা। সোনা বন্ধক রেখে লোনের কারবার করে তারা।

দেখুন সেই দুঃসাহসিক ডাকাতির ভিডিও-

সূত্র ঃ সংবাদ প্রতিদিন

আরও পড়ুন

অপ্রতিরোধ্য মেসির বিরুদ্ধে আজ মহাদ্বৈরথে ফিট রোনাল্ডো

বর্ষবরণের আগেই দুর্দান্ত অফার নিয়ে এল জিও

মার্কিন গবেষণা বলছে ধূমপায়ীদের ফুসফুসের সমস্যা দূর করতে পারে টমেটো, আপেল

১ জানুয়ারি পালন হিন্দু সংস্কৃতির অংশ নয় তাই উদযাপন নিষিদ্ধ করল অন্ধ্র সরকার

Loading...

Comments

comments