TOP ফটো গ্যালারি লাইফস্টাইল

বাড়তি মেদ কমাতে পুজোর আগে প্রতিদিন নেচে নিন ঘণ্টাখানেক

Loading...

পাইলেটস্, অ্যারোবিকস্, কার্ডিও, ওয়েট লিফটিং – ওজন কমানোর কথা ভাবলেই এই চারটি কালঘাম ছোটানো এক্সারসাইজ়ের কথা মাথায় আসে। আর তখনই ওজন কমানোর সব পরিকল্পনার জলাঞ্জলি! শুধু কষ্ট আর কষ্ট। ফলত, একঘণ্টা কসরত করতে গায়ে জ্বর। কিন্তু এক্সারসাইজ় যদি মজাদার হয়, রোজ আপনাআপনিই মন সায় দেবে। যেমন ধরুন নাচ। মন ভালো থাকলে গানের তালে এমনিতেই হাত-পা নড়ে ওঠে। তা হলে নেচেই না হয় কমিয়ে ফেলুন বাড়তি ওজন, ঝরিয়ে ফেলুন মেদ। মোট ৬ ধরনের নাচ হয়। রোজ সকালে মিউজ়িক চালিয়ে দিন জোরে, কিংবা হেডফোন গুঁজে নিন কানে। আধঘণ্টা নেচে নিন। পুজোর আগে ৫ কেজি কমবেই। কী সেই ৬ ধরনের নাচ জেনে নিন –

বেলি ডান্স

148848F2-0E23-405F-87FF-59E4D32E9078_INLVPF বাড়তি মেদ কমাতে পুজোর আগে প্রতিদিন নেচে নিন ঘণ্টাখানেক

  • শাকিরার মতো কোমর চাইলে বেলি ডান্সই ভরসা। এটি মূলত পেটের এক্সারসাইজ়। আয়নার সামনে দাঁড়ান। দু’হাত কোমরে রাখুন। এবার দোলাতে থাকুন দু’দিকে। খেয়াল রাখবেন, কোমরের দু’দিক ছাড়া শরীরের বাকি অংশ যেন না নড়ে। ডেমোর জন্য ক্যাটরিনা কাইফের শিলা কা জাওয়ানি কিংবা শাকিরার হিপস্ ডোন্ট লাই গানের ভিডিও লক্ষ্য করুন।

প্রতিটি তাজা আপডেট পেতে খবরের ঝুলি’র ফেসবুক পেজ লাইক করুন- Khoborer Jhuli- খবরের ঝুলি

জ়ুম্বা

62C95564-83D6-4E6D-B19E-BC2897105D36_INLVPF বাড়তি মেদ কমাতে পুজোর আগে প্রতিদিন নেচে নিন ঘণ্টাখানেক

  • নাচ কম, এক্সারসাইজ় বেশি। বলা ভালো ফিটনেস প্রোগ্রাম। এর জন্য চাই ল্যাটিন অ্যামেরিকান মিউজ়িক। জোরে চালিয়ে দিন ল্যাটিন গান। নাচতে থাকুন। চাইলে জ়ুম্বা ক্লাসেও ভর্তি হতে পারেন। আজকাল বড় বড় শহরে জ়ুম্বা ক্লাসেও যায় অনেকে। নেচে আসে প্রাণ ভরে। বাড়ির কাছে তেমন কোনও ক্লাস না থাকলে কুছ পরোয়া নেহি। ইউটিউব আছে তো? জ়ুম্বা ডান্স সার্চ করুন। গানের তালে ভিডিও দেখতে দেখতে নাচতে থাকুন। মনে হবে সমুদ্র সৈকতের কোনও পার্টিতে আপনি নাচছেন। পুরুষ, মহিলা, বৃদ্ধ, বাচ্চা, সকলেই নাচতে পারে।

প্রতিটি তাজা আপডেট পেতে খবরের ঝুলি’র ফেসবুক পেজ লাইক করুন- Khoborer Jhuli- খবরের ঝুলি

পোল ডান্স

619D3F79-77C5-4C4D-AF85-F275206E923C_INLVPF বাড়তি মেদ কমাতে পুজোর আগে প্রতিদিন নেচে নিন ঘণ্টাখানেক

  • পোল ডান্স সহজ নাচ নয়। এর জন্য ফিট ও স্লিম ফিগার চাই। সম্প্রতি আ জেন্টেলম্যান ছবিতে জ্যাকলিন ফার্নানডিজ়ের পোল ডান্সে মুগ্ধ ভক্তকুল। পারলে ইউটিউবে দেখে নিন একবার। পোল ডান্সে পেশি শক্ত হয়। শরীর মজবুত ও নমনীয় হয়। বাঁত বা গাঁটের ব্যথায় জেরবার হলে পোল ডান্স পারে রেহাই দিতে।

প্রতিটি তাজা আপডেট পেতে খবরের ঝুলি’র ফেসবুক পেজ লাইক করুন- Khoborer Jhuli- খবরের ঝুলি

জ্যাজ়

22FDA501-6052-4563-A917-778488C2E52B_INLVPF বাড়তি মেদ কমাতে পুজোর আগে প্রতিদিন নেচে নিন ঘণ্টাখানেক

  • সুগঠিত পা ও থাই পাওয়ার স্বপ্ন অনেকদিনের। কিছুতেই জিমে জুত করে উঠতে পারছেন না। উপায়ের নাম জ্যাজ়! লাফিয়ে লাফিয়ে চলতে হয় জ্যাজ়ে, যা পায়ের টোনিংয়ের জন্য ভালো। এই নাচ অনেকটা ব্যালে নাচের মতো। কিন্তু এতে নমনীয়তা বেশি। জ্যাজ়ে হাতের ভঙ্গিও প্রচুর। যেকারণে হাতের টোনিংয়েও সহায়ক এই ডান্স ফর্ম।

হিপহপ

A81DEF9A-3F52-4C04-8BEF-CFAEC921CF73_INLVPF বাড়তি মেদ কমাতে পুজোর আগে প্রতিদিন নেচে নিন ঘণ্টাখানেক

  • বিয়ন্সে ও উশারের নাচ দেখেছেন? না হলে ইউটিউবে দেখে নিন। এটি একটি দারুণ এক্সারসাইজ়। এতে শরীর নমনীয় হয়। হাত-পায়ের এক্সারসাইজ়ের জন্য ভালো। বলা যেতে পারে ফ্রি-স্টাইল এক্সারসাইজ়। ছোটোবেলায় PT ক্লাসে ঠিক যেমন ব্যায়াম করাতেন টিচার!

প্রতিটি তাজা আপডেট পেতে খবরের ঝুলি’র ফেসবুক পেজ লাইক করুন- Khoborer Jhuli- খবরের ঝুলি

বলিউডের গানের সঙ্গে নাচ

28B5CED6-E2D8-4B0F-8BC6-824D50F7BFA1_INLVPF বাড়তি মেদ কমাতে পুজোর আগে প্রতিদিন নেচে নিন ঘণ্টাখানেক

  • কোনও বিশেষ ধারা নেই এই নাচের। যে কোনও ফাস্ট বলিউডি গান চালিয়ে দিন। আর তারপরই শুর নাচ। এতে এনার্জি লেভেল সবচেয়ে বেশি। কোনও প্রস্তুতির প্রয়োজন নেই। যখন তখন নাচতে পারেন। এটি নাচলে শরীরের সঙ্গে মনও ভালো হয়ে যেতে পারে। সত্যি বলতে কী, টানা একঘণ্টা নাচলে ১৫০০ থেকে ২০০০ ক্যালোরি গলে যেতে পারে।

সবথেকে জনপ্রিয় খবরগুলো:

প্রকৃতি স্তন দিয়েছে মেয়েদের সুন্দর করতে! বলছে, কিশোর বয়সের পড়ুয়াদের স্কুলপাঠ্য বই!

নিজের স্ত্রীকে ধর্ষণ করতে পারেন! সরকারের বিস্ময়কর ব্যাখ্যা কোর্টে

এ কেমন ফটোশুট! প্রকাশ্যে নগ্ন হলেন এই হবু ডাক্তার’রা?

কি ভাবে বাঁচবে মেয়েরা এ সমাজে, কেউ যদি বলে দিত!

৪৭ বছর আগের হনিমুনে হারানো আংটি খুঁজে দিল গুগল!

Loading...

Comments

comments