TOP সোশ্যাল

প্রথমবার সেলফি, নাতির বয়সী এক শিশুর সঙ্গে হাসিমুখে ‘পোজ’ প্রণব মুখোপাধ্যায়ের

Loading...

তাঁকে রাশভারি, গুরুগম্ভীর হিসাবে চিনতেই অভ্যস্ত দেশবাসী। অবসরে গিয়ে অন্য মেজাজে পাওয়া গেল প্রণব মুখোপাধ্যায়কে। ৮১ বছরের প্রণববাবু তাঁর সঙ্গে দেখা করতে আসা নাতির বয়সী এক শিশুর সঙ্গে সেলফি তুললেন। টুইটারে সেই ছবি নিয়ে এখন জোর আলোচনা।

প্রতিটি তাজা আপডেট পেতে খবরের ঝুলি’র ফেসবুক পেজ লাইক করুন- Khoborer Jhuli- খবরের ঝুলি

কারণে-অকারণে এই মুহূর্তে দেশে কোন জিনিসটির সবথেকে বেশি ট্রেন্ড? উত্তরটা বোধহয় সেলফি। সেলিব্রিটি থেকে আম আদমি- নিজের ছবি তোলার লোভ সামলাতে পারেন না অনেকেই। তবে দেশের প্রবীণদের একটা বড় অংশ স্মার্টফোনের সঙ্গে সেভাবে সড়গড় হয়ে উঠতে পারেননি। তাদের কাছে সেলফি অনেকটা ইচ্ছে হলেও, উপায় নেই গোছের ব্যাপার। সদ্য রাষ্ট্রপতির পদ থেকে প্রাক্তন হওয়া প্রণব মুখোপাধ্যায় এর বাইরে যাবেন কেন? রাইসিনা হিল ছাড়ার পর এখন তাঁর ঠিকানা নয়াদিল্লির ১০ নম্বর রাজাজি রোড। সেখানে প্রতিদিন বহু গুণমুগ্ধ তাঁর সঙ্গে দেখা করতে আসেন। সম্প্রতি প্রাক্তন রাষ্ট্রপতির বাড়িতে গিয়েছিল হাজমা সাইফি নামের এক শিশু। ছোট্ট হাজমা সেলফির লোভ ছাড়তে পারেনি। এক ফ্রেমে নিজের সঙ্গে প্রণব মুখোপাধ্যায়ের ছবি তোলে সে। যারা প্রাক্তন রাষ্ট্রপতির ঘনিষ্ঠ বলয়ে থাকেন তাঁদের বক্তব্য, এটাই সম্ভবত প্রণব মুখোপাধ্যায়ের প্রথম সেলফি। প্রণব মুখোপাধ্যায় নিজের টুইটার অ্যাকাউন্টে ছবিটি পোস্ট করেন। লেখেন শিশুদের সঙ্গে দেখা করা দুর্দান্ত অভিজ্ঞতা, ছোট্ট হামজা তাঁকে শিখিয়েছে কী করে সেলফি তুলতে হয়।

প্রতিটি তাজা আপডেট পেতে খবরের ঝুলি’র ফেসবুক পেজ লাইক করুন- Khoborer Jhuli- খবরের ঝুলি

এক শিশুর থেকে সেলফি শেখা নিয়ে প্রণব মুখোপাধ্যায়ের এই সরল স্বীকারোক্তি সোশ্যাল মিডিয়ায় ধন্য ধন্য রব উঠেছে। বালাকৃষ্ণণ নায়ার নামে একজন লেখেন, প্রণববাবু আপনি ঠিক বলেছেন। প্রতিদিন শিখতে শিখতে আমাদের অভিজ্ঞতা তৈরি হয়। ছোটদের থেকেও শিখতে হয়। শ্রীনিবাস মাণ্ডব নামে আর এক টুইটার ব্যবহারকারীর কথায়, নির্দিষ্ট একটি বয়সের পেরোনোর পর শিশুরাই আমাদের শিক্ষক এবং গাইড। হাসিখুশি মুখে ছোট্ট হামজার মাথায় হাত রেখে প্রণব মুখোপাধ্যায়ের সেলফি নিয়ে তাই হাজারো আলোচনা। কয়েক বছর আগে রাষ্ট্রপতি থাকার সময় প্রণববাবু সেলফি উইথ ডটার কর্মসূচির সূচনা করেছিলেন। বেটি বাঁচাও, বেটি পড়াও কর্মসূচির মধ্যে এই সেলফি পর্ব ছিল। তিনি প্রচারে থাকলেও প্রণব মুখোপাধ্যায়কে নিজের ছবি তুলতে দেখা যায়নি। অচেনা বালক হামজার হাত ধরে প্রণববাবু বুঝিয়ে দিলেন সখ সব মধ্যেই রয়েছে। তা জাগানোর মধ্যে জন্য কোনও একটা মাধ্যমের প্রয়োজন হয়।

সবথেকে জনপ্রিয় খবরগুলো:

সাবধান! ভারতীয় মহিলারাই কিন্তু বর পেটানোয় এই বিশ্বে তিন নম্বরে!

চিনকে আটকাতে এবার সেনাবাহিনীকে চিনা ভাষা শেখাবে বোলপুরের বিশ্বভারতী

ফেসবুক এবার কার্যত বিপ্লব আনতে চলেছে সোশ্যাল মিডিয়ায়! আসছে নয়া ফিচার…

কিভাবে জানবেন আপনার ইমেল আইডি হ্যাক করা হয়েছে কিনা?

ফেসবুকে গান চুরির অভিযোগ করা হলো রূপম ইসলামের বিরুদ্ধে

Loading...

Comments

comments