TOP আন্তর্জাতিক

OMG! মদ তৈরি করতে ব্যবহার করা হচ্ছে কন্ডোম!

Loading...

আচ্ছা কন্ডোম কেন ব্যবহার করা হয়? প্রশ্ন শুনে অবাক হচ্ছেন! আধুনিক সমাজের ৮ থেকে ৮০ সবাই কম বেশি এটা জানেন কন্ডোমের আসল ব্যবহার কী? এটা নিয়ে তাই আলাদা করে কিছুই বলার নেই। কিন্তু ফ্রুট ওয়াইন অর্থাৎ মদ তৈরিতেও কন্ডোম ব্যবহৃত হয়, এটা আপনার জানা ছিল কি? অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। এক কথায় ‘আবিষ্কার’।

‘আবিষ্কার’, ছাড়া আর কোনও শব্দবন্ধনী এখানে দেওয়া কার্যত অসম্ভব। কাস্ত্রোর দেশ কিউবায় মদতৈরির জন্য বব্যহৃত হচ্ছে কন্ডোম। ৬৫ বছর বয়সী কিউবান নাগরিক অরেস্তেস ইস্তেভেজ মদ তৈরির জন্য ব্যবহার করেন কন্ডোম। আজ থেকে নয়, বিগত ১৫ বছর ধরে কন্ডোমের ব্যবহার করেই হাভানা সহ গোটা কিউবাতেই মদের জোগান দিচ্ছেন ইস্তেভেজ।

হাভানা শহরেই মদ তৈরির কারাখানা রয়েছে ইস্তেভেজের। সেখানে কিশমিশ, আঙুর, কলা, পেঁপে, বিট এবং এমনকী আদা ও জলপাই প্রভৃতি ফলের মদ তৈরি করে ইস্তেভেজের পরিবার। হাভানা শহরে যাঁরাই আসেন অন্তত একবারের জন্য হলেও ইস্তেভেজের ‘মদের জাদুঘরে’ আসেন তারা। আর সেখানে এসে এক গ্লাস মদ পানীয় হিসেবে অবশ্যই নেন সবাই। ভাল লাগলে পুরো জারও কেনেন অনেকে।

ইস্তেভেজের কথায়, “যে জার বন্দি করে মদ তৈরি করা হয় তার মুখ বন্ধ করতে প্রথমে পাতলা কাপড়ের ব্যবহার করতাম আমরা। কিন্তু তাতে ভাল ফল পাইনি। ভাল সুরা তৈরির জন্য কাপড়ের বদলে অন্য কিছু ব্যবহার করেও সুফল আসেনি। অবশেষে আমি একদিন কন্ডোমের ব্যবহার করি, এতে আমি সব থেকে ভাল ফল পাই। এরপর থেকেই মদ তৈরির উৎকৃষ্ট উপাদান হিসেবে কন্ডোমের ব্যবহার শুরু করি আমি। জারের মুখে লাগানো কন্ডোম যখন  নিজে থেকেই খুলে যায় তখন বুঝি মদ পুরোপুরি ভাবে তৈরি।”

ইস্তেভেজের মতে, ভাল মদ তৈরির জন্য এটাই একটা সহজ এবং সস্তা উপায়।

Condom-Cuba OMG! মদ তৈরি করতে ব্যবহার করা হচ্ছে কন্ডোম!

আরও পড়ুন:

গার্লফ্রেন্ড’কে ভয় দেখাতেই হাতে ‘নীল তিমি’র জুজু কলকাতার এই ছাত্রের!

জলের দরে ডেটা, এবার মাত্র ৫ টাকায় পাবেন ৪জিবি ডেটা!

Loading...

Comments

comments