TOP নিউজ

আজ মরসুমের শীতলতম দিন বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর

Loading...

নামল তাপমাত্রার পারদ। সকাল থেকেই ঠান্ডা হাওয়ায় শীতের আমেজ৷ বৃহস্পতিবার মরসুমের শীতলতম দিন বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর৷ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৪.৬ ডিগ্রি সেলসিয়াস৷ স্বাভাবিকের থেকে যা দুই ডিগ্রি কম। এখনও পর্যন্ত আজই মরসুমের শীতলতম দিন।

আবহাওয়া দফতর জানিয়েছে উত্তর ভারতের অনেক জায়গায় শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। কাশ্মীর থেকে হিমাচল, সর্বত্রই গত সপ্তাহ থেকে বরফ পড়া শুরু হয়েছে। সেই ঠান্ডা হাওয়া ভেসে আসছে এ রাজ্যেও। ফলে পড়ছে পারদ। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপমাত্রা আরও পড়েছে। সেখানে এখন ভরা শীত। একই অবস্থা উত্তরবঙ্গেও।

দক্ষিণবঙ্গ ও পশ্চিমাঞ্চলে নেমেছে তাপমাত্রা৷ গত দুদিন ধরে কলকাতার তাপমাত্রার পারদ ঘোরাফেরা করেছে ১৫ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াসে। আজ আরও ১ ডিগ্রি নেমেছে পারদ। তবে শুক্রবার অর্থাৎ আগামীকাল থেকে তাপমাত্রা বাড়বে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর৷ উত্তর-পশ্চিমী মৌসুমী বায়ু সক্রিয় রয়েছে। পাশাপাশি সিকিমের উপর সক্রিয় পশ্চিমী ঝঞ্ঝা। তবে বঙ্গোপসাগরের ওপরে তৈরি হয়েছে পুঞ্জীভূত মেঘ৷ ফলে তাপমাত্রায় প্রভাব পড়তে চলেছে৷ তাই আগামি কয়েকদিন শীতের অতিরিক্ত আমেজ আশা না করাই ভালো৷

সূত্র ঃ কলকাতা ২৪*৭

আরও পড়ুন 

মিলবে বাড়তি ২০ জিবি ডেটা, মাসে জমাতে পারবেন ২০০ জিবি ডেটা! দুর্দান্ত অফার আনল ভোডাফোন

বিয়ের মেকআপের আগে আইশ্যাডোর টিপস জেনে নিন

‘পদ্মাবতী’র ঘুমর নাচ নাচলেন মুলায়ম সিং যাদবের পুত্রবধূ অপর্ণা যাদব

দীঘার সুমদ্রে ধরা পড়ল ৪০ কেজির ভোলা, কত টাকায় নিলাম হল জানেন?

Loading...

Comments

comments