TOP আন্তর্জাতিক সোশ্যাল

এবার চিনা’রা ভারতীয়দের নিয়ে বিদ্রুপ-তামাশা শুরু করল, ভিডিও ভাইরাল

Loading...

চিনের অন্যতম সর্ববৃহত্ সংবাদসংস্থা জিনহুয়াতে ডোকলাম ইস্যুর উল্লেখ করে ভারতকে নিয়ে বিদ্রুপ-তামাশা করা ভিডিও ভাইরাল।

https://twitter.com/XHNews/status/897817640353144833?ref_src=twsrc%5Etfw&ref_url=http%3A%2F%2Fabpananda.abplive.in%2Findia-news%2Fchinese-state-media-video-mockes-india-in-bizarre-propaganda-on-doklam-373714

প্রসঙ্গত, জুন মাস থেকে ডোকলাম নিয়ে ভারত-চিন সীমান্তে অস্থিরতা তুঙ্গে। আন্তর্জাতিক মহল থেকে কূটনৈতিক স্তরে আলোচনা করে ডোকলাম সমস্যা মিটিয়ে ফেলার একাধিকবার আর্জি জানানো হলেও, চিন এবিষয়ে নিজের সিদ্ধান্ত থেকে একচুল পিছতে নারাজ। ভারতও অনড় তাঁদের সিদ্ধান্তে। ভারত ডোকলামে সেনা মোতায়েন করে রেখেছে। এদিকে পিএলএও সীমান্ত থেকে সেনা সরাতে রাজি নয়। এরই মাঝে চিনের সংবাদসংস্থা জিনহুয়া ভারতকে ঠুকে একটি ভিডিও করেছে। ভিডিওর নাম ‘সেভেন সিনস অফ ইন্ডিয়া’।

প্রতিটি তাজা আপডেট পেতে খবরের ঝুলি’র ফেসবুক পেজ লাইক করুন- Khoborer Jhuli- খবরের ঝুলি

ভিডিওতে দেখা যাচ্ছে একজন সঞ্চালিকাকে, যিনি বলছেন ভারতের এখনই উচিত্ নিজের সাতটি পাপ স্বীকার করা। তারপর সেই সঞ্চালিকা বলছেন, ‘তোমার মা বলেননি, কখনও আইন লঙ্ঘন না করতে’। তারপর সেই মহিলা বলেন, সারা বিশ্ব ভারতকে বোঝাচ্ছে, কিন্তু তারা বুঝতে নারাজ। চিনও বুঝে গেছে নিজেকে ঘুমন্ত দেখানো কোনও ব্যক্তিকে জাগানো সম্ভব নয়।

ভিডিওতে উপস্থাপক ভারতকে ‘খারাপ প্রতিবেশী’ হিসেবে বর্ণনা করেছেন। ডোকলামে ভারতীয় সেনার অনুপ্রবেশকে ‘ডাকাতে’র সঙ্গে তুলনা করে, ইমার্জেন্সি পরিষেবায় ফোন করার পরামর্শ দিয়েছেন।

মহিলা উপস্থাপকের কথায়, যে সাতটি অন্যায় ভারত করেছে, তারমধ্যে রয়েছে অনুপ্রবেশ, দ্বিমুখী চুক্তি লঙ্ঘন, আন্তর্জাতিক আইন খণ্ডন করা, ঠিক এবং ভুলের মধ্যে গুলিয়ে ফেলা, নিজে অন্যায় করে অন্যের ঘারে চাপিয়ে দেওয়া, একজন ছোট প্রতিবেশীর (পড়ুন ভুটান) এলাকা দখল, এবং ভুল করেও, তাতে অনড় থাকা।

তবে এই ভিডিও ভাইরাল হওয়ার পর ভারতীয়রাও ছাড়েননি। তাঁরাও টুইটারে পাল্টা কটাক্ষ করেছেন চিনা সংবাদসংস্থাকে।

tweet এবার চিনা'রা ভারতীয়দের নিয়ে বিদ্রুপ-তামাশা শুরু করল, ভিডিও ভাইরাল

ভিডিওটি দেখুন:

সবথেকে জনপ্রিয় খবরগুলো:

‘আমার কি আত্মহত্যা করা উচিত?’ মুখ্যমন্ত্রীকে প্রশ্ন এই অভিনেত্রীর

স্তনের সৌন্দর্যেই বাজিমাত: ১১ জনকে টেক্কা দিয়ে সেরা এই সুন্দরী

OMG! হ্যাকারা নগ্ন ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিল এই প্রখ্যাত অভিনেত্রীর!

লজ্জা! আধুনিক ভারতে স্বাধীনতা দিবসেই কালিমালিপ্ত নেতাজির মূর্তি

চ্যালেঞ্জ নিয়ে ১০০টি লঙ্কা খেয়ে এ কি হাল হল এই যুবকের!

Loading...

Comments

comments