TOP নিউজ

‘লাগামছাড়া জনসংখ্যা, তাই এত মরছে!’ বিতর্কিত মন্তব্য হেমা মালিনীর।

Loading...

অতিরিক্ত জনসংখ্যা বৃদ্ধির কারণেই ঘটেছে মুম্বইয়ের ভয়াবহ অগ্নিকাণ্ড। শুক্রবার সকালে সাংবাদিকদের সামনে এই দাবি জানালেন অভিনেত্রী তথা বিজেপি সাংসদ হেমা মালিনী।

বৃহস্পতিবার কমলা মিলস চত্বরের বহুতলে বিধ্বংসী অগ্নিকাণ্ডের জন্য দায়ী জনসংখ্যা স্ফীতি। অভিশপ্ত রাতের শেষ শুক্রবার সকালে সাংবাদিকদের সামনে এমনই মন্তব্য করলেন বলিউডের ড্রিমগার্ল। তাঁর মতে, ‘পুলিশ তো কর্তব্য পালন করছেই। তারা দারুণ কাজ করছে। কিন্তু জনসংখ্যা এত বেশি। বম্বে শেষ হয়ে গেলে অন্য কোনও নতুন শহর গড়ে ওঠা দরকার। কিন্তু এই শহর বেড়েই চলেছে।’

উল্লেখ্য, বৃহস্পতিবার মধ্যরাতে মুম্বইয়ের লোয়ার প্যারেল অঞ্চলে সেনাপতি বাপট মার্গের উপর এক বহুতলের ছাদে থাকা রেস্তোরাঁ থেকে আগুন ছড়িয়ে পড়ে। ঘটনায় ১৪ জনের মৃত্যু হয়েছে এবং ১৯ জন গুরুতর জখম হয়েছেন। বেশির ভাগ মৃত্যু শ্বাসরোধের কারণে হয়েছে বলে ময়নাতদন্ত রিপোর্টে জানা গিয়েছে।

এদিন হেমা দাবি করেন, বড় শহরের বাসিন্দাদের সংখ্যার উপর অবিলম্বে সীমারেখা টানা দরকার। বিজেপি সাংসদের দাবি, ‘প্রতিটি বড় শহরে নির্দিষ্ট জনসংখ্যার সীমা থাকা জরুরি। সেটা ছাপিয়ে গেলে বসবাসের অনুমোদন মঞ্জুর না করা দরকার। ওঁরা অন্য কোনও শহরে যেতে পারেন। তেমন হলে ঠিক পাশের শহরেই বসবাস করতে পারেন।’

হেমা মালিনীর এ হেন মন্তব্যে স্বভাবতই ক্ষোভ তৈরি হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এদিন অনেকে সাংসদের এমন অনুভূতিশূন্য মন্তব্যের তীব্র নিন্দা করেছেন। কারও কারও দাবি, সংকটকালে সহানুভূতি প্রদর্শনের বদলে মুম্বইবাসীর মুখে অযাচিত থাপ্পড় কষিয়েছেন স্বপ্নসুন্দরী।

সুত্র ঃ এইসময়

আরও পড়ুন

বাঘের মুখে পড়েও তিন ঘুসির জোরে প্রাণে বাঁচলেন যুবক!

বড় পর্দায় আসতে চলেছেন সুনীল শেট্টির ছেলে আহান শেট্টি

গোলাপী জলের কারণে জনপ্রিয় অস্ট্রেলিয়ার এই হ্রদ, জানুন কেন ?

জেনে নিন আমলকির বহু উপকারিতা

Loading...

Comments

comments