TOP খেলা

এখনই মহিলাদের জন্য আইপিএল নয়!

Loading...

বিশ্বকাপের পরেই দেশে মহিলাদের জন্য আইপিএলের মতো টুর্নামেন্ট করার জন্য প্রশ্ন তুলেছিলেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ। অনেকেই মিতালির সেই বক্তব্যকে সমর্থন করেছিলেন। কিন্তু ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এখনই সেরকম কোনও পরিকল্পনা নেই। এমনটাই জানা গিয়েছে বোর্ড সূত্রে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, এই নিয়ে কোনও সন্দেহ নেই যে ভারতীয় মহিলা ক্রিকেট দল আমাদের গর্বিত করেছে। বিশ্বকাপে ভারতীয় দলের পারফরম্যান্স নিঃসন্দেহে মহিলা ক্রিকেটের জন্য নতুন পথের দিশা এনে দেবে। গোটা দেশে মেয়েদের ক্রিকেটকে প্রচার করার এটাই সেরা সময়। তবে এখনই মহিলাদের জন্য আইপিএল-এর মতো টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু করা যাবে না। লোধা কমিশনের সুপারিশের কারণে বোর্ডের বর্তমান পরিস্থিতি টালমাটাল। এছাড়া আর্থিক দিক থেকেও নানারকম বাধা রয়েছে। সেকারণেই এখনই এই ধরনের টুর্নামেন্ট শুরু করা সম্ভব নয়।’

অপর এক আধিকারিক জানান, ‘মহিলা বিশ্বকাপ এবার প্রচুর জনপ্রিয়তা অর্জন করেছে। কিন্তু এই ধরনের টুর্নামেন্ট শুরুর আগে মহিলা ক্রিকেটের আরও বেশি করে প্রচার করতে হবে। আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটেও মহিলাদের ক্রিকেটের প্রচুর ম্যাচ আয়োজন করতে হবে।না হলে নতুন ওই লিগের পরিণতি চ্যাম্পিয়ন্স লিগের মতোই হবে।’ তবে বিসিসিআই মহিলা ক্রিকেটের উন্নতি এবং প্রচারের জন্য যে যথাসাধ্য চেষ্টা করবে সেকথাও জানাতে ভোলেননি তিনি।

গতকালের সেরা খবরগুলি:

Loading...

Comments

comments