TOP নিউজ

জন্মদিনে অটলবিহারি বাজপেয়িকে শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

Loading...

আজ প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারি বাজপেয়ির ৯৩ তম জন্মদিন। জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক টুইটবার্তায় মোদি বলেন, “আমাদের প্রিয় অটলজিকে জন্মদিনের শুভেচ্ছা। তাঁর অসাধারণ নেতৃত্ব ভারতকে আরও উন্নত করে তুলেছে। এবং বিশ্বমঞ্চে খ্যাতি আরও বাড়িয়েছে। আমি তাঁর সুস্বাস্থ্য প্রার্থনা করি।” ১৯২৪ সালের আজকের দিনেই মধ্যপ্রদেশের গোয়ালিয়রে জন্মগ্রহণ করেন অটলবিহারি বাজপেয়ি।

অটলবিহারি বাজপেয়িকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। টুইটারে তিনি বলেন, “”আমাদের প্রিয় এবং সম্মানিত প্রাক্তন প্রধানমন্ত্রী শ্রী অটলবিহারি বাজপেয়িকে জন্মদিনের শুভেচ্ছা।

প্রাক্তন প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানান প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ। টুইটে সীতারমণ বলেন, “অটলবিহারি বাজপেয়িকে জন্মদিনের শুভেচ্ছা। তাঁর ভালো ও উন্নত স্বাস্থ্যের জন্য আমি প্রার্থনা করছি।”

১৯২৪ সালের আজকের দিনেই মধ্যপ্রদেশের গোয়ালিয়রে জন্মগ্রহণ করেন অটলবিহারি বাজপেয়ি। তাঁর জন্মদিনকে গুড গভর্নেন্স ডে হিসেবে পালন করে সরকার। ১৯৩৯ সালে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘে যোগ দেন অটলবিহারি বাজপেয়ি। ১৯৪৭ সালে হন পুরো সময়ের সদস্য।

১৯৩৯ সালে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘে যোগ দেন অটলবিহারি বাজপেয়ি। ১৯৪৭ সালে হন পুরো সময়ের সদস্য। ১৯৯৬ সালে প্রথম প্রধানমন্ত্রী পদে বসেন অটলবিহারি বাজপেয়ি। মাত্র ১৩ দিনের জন্য সেই পদে ছিলেন। পরে আবারও প্রধানমন্ত্রী হন। এবার তাঁর নেতৃত্বে সরকার স্থায়ী হয় ১৩ মাস। ১৯৯৯ সালের নির্বাচনে তাঁর নেতৃত্বে কেন্দ্রে NDA সরকার গঠন হয়। তিনিই একমাত্র অ-কংগ্রেসি প্রধানমন্ত্রী, যিনি পুরো ৫ বছর সরকার টিকিয়ে রাখতে পেরেছিলেন। ২০০৪ সালের নির্বাচনে NDA হেরে যায়। পরে ক্রমশ শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন অটলবিহারি বাজপেয়ি। অবসর নেন সক্রিয় রাজনীতি থেকে। ২০১৫ সালে সর্বোচ্চ অসামরিক সম্মান ভারতরত্নে ভূষিত করা হয় প্রাক্তন প্রধানমন্ত্রীকে। তাঁর জন্মদিনকে গুড গভর্নেন্স ডে হিসেবে পালন করে সরকার।

সূত্র ঃ এনাডু ইন্ডিয়া

আরও পড়ুন

প্রয়াত হলেন প্রখ্যাত অভিনেতা পার্থ মুখোপাধ্যায়

রাশিফলে জেনে নিন কেমন যাবে আপনার বড়দিন

এই অভিনেতার মেয়ে কোনও বলিউড হিরোইন থেকে কম নয়

বিখ্যাত অভিনেত্রী যারা পতিতাবৃত্তির জগতে পা রেখেছেন

Loading...

Comments

comments