TOP নিউজ

এতদিন ধরে বাবা ‘ধর্ষণ’ করেছে, ১২ বছরে এসে বুঝল মেয়ে! ৭ বছর ধরে সে ধর্ষণের শিকার!

Loading...

বিষয়টি তার কাছে স্পষ্ট হতেই সে তার বন্ধুর কাছে সব খুলে বলে। সেই বন্ধুই খবর দেয় স্কুলের প্রিন্সিপালকে।

সবে কৈশোরের দোরগোড়ায় পা রেখেছে সে। মাত্র ১২ বছর বয়স। এই বয়সে পৌঁছে সে বুঝতে পারল গত ৭ বছর ধরে সে ধর্ষণের শিকার! তাকে ধর্ষণ করেছে তার বাবা। ক্লাসে যৌনশিক্ষার পাঠ নিতে গিয়ে ‘খারাপ স্পর্শ’ ও ‘ভাল স্পর্শ’ সম্পর্কে জানতে পেরেই চোখ খুলেছে তার।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরের সূত্রে জানা গিয়েছে, বিষয়টি তার কাছে স্পষ্ট হতেই সে তার বন্ধুর কাছে সব খুলে বলে। সেই বন্ধুই খবর দেয় স্কুলের প্রিন্সিপালকে। এর পরই গুজরাতের বাজঘেরা পুলিশ স্টেশনে একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

উত্তরপ্রদেশের কনৌজের বাসিন্দা ওই মেয়েটি জানিয়েছে, বাড়িতে একলা থাকার সময়েই বাবা তার ওপরে অত্যাচার চালাত। প্রতিবাদ করতে গেলেই জুটত মার। তার দিদির সঙ্গেও বাবা এই ধরনের আচরণ করত বলে জানিয়েছে সে। তাদের মা সবকিছু জানার পরেও কখনও বাবার বিরুদ্ধে কিছু বলেননি। নীরবে মেনে নিয়েছেন সবকিছু।

একটি এনজিও মেয়েটির পাশে দাঁড়িয়েছে। ওই এনজিও-র মালিক প্রতিভা দীপক মহেশ্বরী মেয়েটিকে বাবার হাত থেকে বাঁচাতে জয়পুরে নিয়ে যান। তাঁরই সহায়তায় মেয়েটি থানায় গিয়ে অভিযোগ জানায়।

শিশুনিগ্রহের ক্ষেত্রে নিকটাত্মীয়দের যুক্ত থাকার বিষয়ে আগেও শোনা গিয়েছে। এই ঘটনা আরও একবার সেই সত্যকে সামনে নিয়ে এল।

বিজেপি সরকার ক্ষমতায় আসার পরই স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন বলেছিলেন, স্কুলে যৌনশিক্ষা বন্ধ করে দেওয়া হোক। পরে, ২০১৬ সালে নতুন শিক্ষারীতি এনে ‘যৌনশিক্ষা’-র মতো শব্দবন্ধ বাতিল করার কথাও বলা হয়েছিল। সম্ভবত সরকারের এই মনোভাবের কারণেই এখনও পর্যন্ত সরকারের নিজস্ব যৌনশিক্ষা সংক্রান্ত কোনও সিলেবাস তৈরি হয়নি।

কিন্তু এই শিক্ষার প্রয়োজনীয়তা কতটা, তা আরও একবার সামনে এল কনৌজের বালিকার এই ঘটনায়।

আরও পড়ুন:

চরম নিষ্টুরতা: স্কুলের টয়লেটের মধ্যে ৫ বছরের এই ছাত্রীকে ছিঁড়ে খেল পিওন

ফের প্রেমে পড়েছেন টলিউড অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়! এবার কার?

Loading...

Comments

comments