TOP বিজ্ঞান ও প্রযুক্তি

অনলাইনে টাকা রোজগারের ৫টি সহজ উপায়

Loading...

আমাদের সকলেরই টাকার প্রয়োজন। আর অনলাইনে টাকা রোজগার এখন লেটেস্ট ট্রেন্ড। কিন্তু নিজের ব্লগ শুরু করলে সেখান থেকে টাকা আসতে সময় লেগে যায় অনেকটাই। প্রায় ৯০% ব্লগই ব্যার্থ হয়। ব্লগ সাধাণত নিজে ব্যাবসা দিতে পারে না, আপনার চলতি ব্যাবসায় গতি আনতে পারে ব্লগ।

কিন্তু অনলাইনে টাকা রোজগারের জন্য আছে সহজ কিছু উপায়। আপনি যদি এখনো আপনার অতিরিক্ত সময়ে কিছু টাকা রোজগারের জন্য ভাবনাচিন্তা করে থাকেন তবে এই উপায়গুলিতে জলদি অবসর সময়ে রোজগার করে নিতে পারবেন অতিরিক্ত কিছু টাকা।

amazon-mechanical-turk-1520072853_ahfiw9 অনলাইনে টাকা রোজগারের ৫টি সহজ উপায়

Amazon Mechanical Turk

এই ওয়েবসাইটটি একটি মার্কেটটপ্লেস যেখানে মানুষ করতে পারে এমন ছোট কাজ করা যায় এই ওয়েবসাইটে। এর মধ্যে রয়েছে সার্ভে জয়েন করা বা বিভিন্ন ওয়েবসাইট ভিসিট করা, আর্টিকেল লেখা বা ট্রান্সলেশানের মতো কাজ। কাজ শেষ করলেই জলদি আপনার অ্যাকাউন্টে ঢুকে যাবে টাকা। তবে কাজ শুরুর আগে দেখে নিন আপনার দেশ এই ওয়েবসাইটে পেমেন্ট সাপোর্ট করে কি না।

pickydomains-1520072888_pwzhd5 অনলাইনে টাকা রোজগারের ৫টি সহজ উপায়

PickyDomains

এই ওয়েবসাইটে টাকা রোজগারের জন্য আপনাকে একটু ক্রিয়েটিভ হতে হবে। আপনি যদি একটু হাটকে ডোমেন নেম বাছাই করতে পারেন তবে PickyDomains এর মাধ্যমে টাকা রোজগার সহজ হবে আপনার। ওয়েবসাইটে আছে বিভিন্ন ডমেন নেমের লিস্ট সেখান থেকে আপনি পছন্দ করে রোজগার করতে পারেন ২০ থেকে ৫০ মার্কিন ডলার। তবে এই টাকা আপনি তবেই পাবেন যদি আপনার ডমেন অ্যাকসেপ্টেড হয়।

microworkers-1520072879_whtv7m অনলাইনে টাকা রোজগারের ৫টি সহজ উপায়

Microworkers

এটি Amazon Mechanical Turk এর মতোই কিন্তু এই ওয়েবসাইট থেকে টাকা পাওয়া যায় খুব ছোট ছোট কাজের জন্য। যেমন ফর্ম ফিল আপ, কোন পোস্টে কমেন্ট করা বা কোন ওয়েবসাইটে সাইনআপ করা ইত্যাদি।

lekhaka-1520072870_nthybj অনলাইনে টাকা রোজগারের ৫টি সহজ উপায়

Lekhaka

সংস্কৃত শব্দ ‘লেখক’ থেকে এসেছে এই শব্দটি। এই প্ল্যাটফর্মে কনটেন্ট রাইটার ও ট্রান্সলেটারদের প্রতি লেখায় টাকা দেওয়া হয়। লেখা যদি আপনার প্যাশান হয় তবে রেজিস্ট্রার করতে পারেন লেখাকায়। বিভিন্ন ভারতীয় ভাষায় প্রায় সব ধরনের লেখার সুযোগ রয়েছে এই প্ল্যাটফর্মে।

fiverr-1520072861_gqqz0m অনলাইনে টাকা রোজগারের ৫টি সহজ উপায়

Fiverr

এটি একটি বিশাল ওয়েবসাইট যেখানে আপনি যেকোন কিছু বিক্রি করতে পারবেন। গান গাওয়া, ডিজাইন, কপিরাইট, কন্টেন্ট ক্রিয়েশান সব কিছুই বিক্রি হয় এই সাইটে। এছাড়াও খুব জনপ্রিয় হওয়ার প্রচুর কাজের সুযোগ রয়েছে এখানে।

Loading...

Comments

comments