কর্মসংস্কৃতির ফেরাতে কর্মীদের জন্য নতুন নির্দেশিকা জারি করল স্টেট ব্যাঙ্ক।

Loading...

কাজের সময় ঢেকুর তোলা যাবে না। অফিসে বসে ঝিমানোও চলবে না। কর্মসংস্কৃতির ফেরাতে কর্মীদের জন্য এমনই নির্দেশিকা জারি করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কর্তৃপক্ষ।

ব্যাঙ্কের এইচআর বিভাগের গাইডলাইন ইতিমধ্যেই পৌঁছে গেছে কর্মীদের কাছে। তাতে নির্দিষ্ট করা হয়েছে কর্মীদের পোশাকবিধি। বলা হয়েছে, কর্মীরাই মানুষের কাছে ব্যাঙ্কের ব্র্যান্ড অ্যাম্বাসাডর। তাই নিয়ম মানতেই হবে। যেমন মিটিং চলাকালীন বা গ্রাহকের সঙ্গে কথা বলার সময় ঢেকুর তুলতে পারবেন না কর্মীরা। মানা হবে না মিটিংয়ের সময় ঝিমুনিও। খোঁচা খোঁচা দাড়ি, উস্কোখুস্কো চুল নিয়ে অফিসে আসা যাবে না। শ্বাসে ও গায়ে দুর্গন্ধ নৈব নৈব চ!

সেই সঙ্গে আরও বিধিনিষেধ আরোপ করা হয়েছে। জামাকাপোড়ের সঙ্গে জুতোও থাকতে হবে পরিষ্কার। অফিসে চলবে না চপ্পল পরে আসা। জুতো এবং বেল্টের রং এক হতে হবে। প্যান্টের সঙ্গে মোজা বেমানান হলে চলবে না। কর্মীদের স্মার্ট ফরমাল বা স্মার্ট সেমি-ফরমাল পোশাক পরে আসতে হবে। গ্রাহকদের সঙ্গে কথা বলার সময় সিনিয়র পুরুষ কর্মীদের টাই পড়তে হবে। টি-শার্ট, জিনস, স্নিকার্স পরে অফিসে আসা যাবে না। দেশের প্রথম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক হিসাবে ২ লক্ষ ৭০ হাজার কর্মীর জন্য এমনই নির্দেশ জারি করল স্টেট ব্যাঙ্ক।

সুত্রঃ ২৪ ঘণ্টা

আরও পড়ুন 

ডিজিটাল ইন্ডিয়া প্রকল্পে ৮,৫০০ রেল স্টেশনে থাকছে ফ্রি Wi-Fi,পরিষেবা।

ফেসবুক জনপ্রিয়তায় মোদীকে হারালেন সাংসদ সচিন

মমতা বন্দ্যোপাধ্যায়কে সাম্মানিক ডিলিট দিল কলকাতা বিশ্ববিদ্যালয়।

দিশার শরীরের প্রেমে পড়লেন টাইগার শ্রফ, ট্যুইটারে খোলাখুলি করলেন প্রশংসা !

Loading...

Comments

comments