এবার শিশু ধর্ষণে অভিযুক্তদের সাজা হবে ফাঁসি, এমনই বিল আনছে সরকার

Loading...

নাবালিকা ধর্ষণে অভিযুক্তদের ছাড় নেই। শিশুদের ধর্ষণে অভিযুক্তদের এবার হতে পারে ফাঁসি। শিগগির এ বিষয়ে একটি বিল আনার পরিকল্পনা করছে রাজস্থান সরকার। বসুন্ধরা সরকারের মন্ত্রিসভার এক সদস্য এ বিষয়ে ইঙ্গিতও দিয়েছেন বলে রিপোর্টে প্রকাশ।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী গুলাব চন্দ কাটারিয়া জানিয়েছেন, মধ্যপ্রদেশ সরকার ইতিমধ্যেই এ বিষয়ে একটি বিল এনেছে। আর এবার মধ্যপ্রদেশ সরকারের পথেই হাঁটতে চলেছে রাজস্থান সরকারও। শুধু তাই নয়, শিশু ধর্ষণে অভিযুক্তদের ফাঁসির সাজা দিতে মধ্যপ্রদেশ সরকারের ওই বিলের সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে বলে জানা যাচ্ছে। প্রসঙ্গত, চলতি মাসের ৪ ডিসেম্বর এ বিষয়ে একটি বিল আনে মধ্যপ্রদেশ সরকার।

জানা যাচ্ছে, মধ্যপ্রদেশ বিধানসভায় ইতিমধ্যেই ওই বিলটি পাশ হয়েছে। যেখানে ১২ বছর বা তার কম বয়সী শিশুদের ধর্ষণে অভিযুক্তদের ফাঁসি এবং যাবজ্জীবন কারাদণ্ডের প্রস্তাব দেওয়া হয়েছে। পাশাপাশি শিশুদের উপর গণধর্ষণের সাজা হিসেবে আরও কড়া মধ্যপ্রদেশ সরকার। সেখানে ১২ বছর বা তার কম বয়সী শিশুদের উপর গণধর্ষণের মত নৃশংস ঘটনা ঘটলে, অভিযুক্তকে ফাঁসি এবং যাবজ্জীনের পাশাপাশি কমপক্ষে ২০ বছরের কারাদণ্ডের নির্দেশ দেওয়ার প্রস্তাবও দেওয়া হয়েছে। ইতিমধ্যেই বিলটি অনুমোদনের জন্য রাষ্ট্রপতির কাছে পাঠানো হয়েছে বলে খবর।

সূত্র ঃ ২৪ ঘণ্টা

আরও পড়ুন

জানেন কি পুরুষদের মতই ঠিক কতক্ষণ দীর্ঘ সঙ্গম চান মহিলারা?

এবার মন্ত্রীসভাতেও পাশ হয়ে গেল তিন তালাক বিল! জেনে নিন কি আছে নতুন বিলে

রাতের অন্ধকারে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যম্পাসে সঙ্গী সহ মত্ত হল তরুণী

“আর কোনোদিন স্যানিটারি প্যাড ব্যবহার করবনা”- বললেন দিয়া মির্জা

 

Loading...

Comments

comments