হাফিজ সইদের বিরুদ্ধে ব্যবস্থার প্রসঙ্গে মুখে কুলুপ পাকিস্তানের।

Loading...

মুম্বইয়ে ২৬/১১ হামলার চক্রী হাফিজ সইদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে, এই প্রশ্নের জবাবে মুখে কুলুপ পাকিস্তানের। তাদের দাবি, আন্তর্জাতিক বাধ্যবাধকতাকে অত্যন্ত গুরুত্ব দেওয়া হচ্ছে। কিন্তু সইদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে, সে বিষয়ে কিছু বলছে না পাকিস্তান।

২৬/১১ হামলার এক দশকেরও বেশি সময় আগে ১৯৯৫ সালে সইদ ব্রিটেনে জিহাদে উস্কানি দিচ্ছিল বলে দাবি করেছে একটি ব্রিটিশ সংবাদমাধ্যম। এ বিষয়ে প্রশ্নের জবাবে পাকিস্তানের বিদেশমন্ত্রকের মুখপাত্র মহম্মদ ফয়সল বলেছেন, ‘হাফিজ সইদের প্রসঙ্গে বলা যায়, পাকিস্তান আন্তর্জাতিক দায়বদ্ধতাকে গুরুত্ব দেয়। রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদ যাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা, অস্ত্রের উপর নিষেধাজ্ঞা জারি এবং ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি আমরা।’ কিন্তু এছাড়া সইদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে, সে বিষয়ে কিছু বলেননি ফয়সল।

ভারতের সঙ্গে সম্পর্ক প্রসঙ্গে পাক বিদেশমন্ত্রকের মুখপাত্র বলেছেন, ‘ভারতের সঙ্গে জম্মু ও কাশ্মীর, সন্ত্রাসবাদ সহ সব বিষয়ে কথা বলতে রাজি পাকিস্তান। আমরা বরাবরই বলে আসছি, আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান করা সম্ভব। কিন্তু ভারত যেহেতু আলোচনায় রাজি নয়, তাই বিশেষ কিছু করা সম্ভব নয়।’

সুত্র ঃ এবিপি আনন্দ

আরও পড়ুন

কার সঙ্গে ডেট করছেন বিরাটের প্রাক্তন প্রেমিকা ?দেখুন ছবিসহ পরিচয়

BREAKING- প্রধানমন্ত্রীর কার্যালয়ের কাছে বিস্ফোরণে খতম জঙ্গিরা

শুরু হচ্ছে সানির নতুন শো, ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড উইথ সানি লিওনি’।

হানিমুনে প্রবল তুষার ধসের বিপদের সম্মুখীন হলেন নবদম্পতি পাওলি ও অর্জুন

Loading...

Comments

comments