যৌন নির্যাতনের অভিজ্ঞতার গল্প লিখছেন ফেসবুকে। প্রতিবাদ রূপে #metoo

Loading...

কলম্বো থেকে কলকাতা, নিউ ইয়র্ক থেকে নয়াদিল্লি ৷ কিংবা ব্রাজিল, বেঙ্গালুরু, বেলজিয়াম, গুজরাট ৷ ফেসবুক স্টেটাসে দৌড়চ্ছে #metoo প্রতিবাদ ৷প্রায় প্রত্যেকে মহিলাই তাঁদের ফেসবুকে নিশ্চুপে লিখে যাচ্ছেন নিজের অভিজ্ঞতার গল্প ৷ তবে স্পষ্ট নয়, শুধু হ্যাশট্যাগে #metoo ৷ আর দেশ, বিদেশ থেকে ছড়িয়ে পড়েছে প্রতিবাদের ঝড় !

ggg-630x420-300x200 যৌন নির্যাতনের অভিজ্ঞতার গল্প লিখছেন ফেসবুকে। প্রতিবাদ রূপে #metoo

তা এই #metoo প্রতিবাদের শুরু কোথায়? গোটা হলিউড উঠেছে কেঁপে ৷ বিখ্যাত প্রযোজক হার্ভে ওয়েনস্টাইনের একের পর নোংরা কীর্তি সামনে আসছে রোজ রোজ ৷ কীভাবে একের পর এক নারীকে প্রলোভন দেখিয়ে যৌন হেনস্থা করেছে এই প্রযোজক ৷ তবে এই প্রযোজক তো শুধুই মাত্র একটা গুটি৷ প্রতিবাদ আসলে সেই সব পুরুষ মানুষের বিরুদ্ধে যাঁরা নারীকে শুধুই মাত্র শরীর সর্বস্ব মনে করেন ৷ যাঁরা বার বার আঘাত করেন নারীর দেহে ৷ তৃপ্ত হতে চায় নোংরা লালসায় ৷ সেই সব পুরুষ মানুষের গালেই চড় মারতে সোশ্যাল নেটওয়ার্কিংয়ে #metoo ঝড় !

আর এই প্রতিবাদ শুরু করেন মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা ও হলিউডের জনপ্রিয় অভিনেত্রী আলিসা মিলানো ! তাই এই #metoo-এই এখন দেশ, বিদেশের সীমানা ছাড়িয়ে প্রত্যেক নারীর প্রতিবাদের ভঙ্গি৷ সোশ্যাল নেটওয়ার্কে নিশ্চুপ ঝড় ৷ এক বুদ্ধিদীপ্ত আঘাত !

আরও পড়ুন

মারা গেলেন রানি মুখোপাধ্যায়ের বাবা রাম মুখোপাধ্যায়

মানবিক পুলিশ, থানায় বসিয়েই কেক খাওয়ালো এই যুবককে!

যৌন হেনস্তার জন্য মহিলাদেরই কাঠগড়ায় তুললেন এই বলিউড অভিনেত্রী!

লাগাতার ধর্ষণে গর্ভবতী ছাত্রী, গ্রেফতার প্রধান শিক্ষক। গণভোজ দিয়েশুদ্ধিকরণচায় গ্রামবাসী!

 

Loading...

Comments

comments