ট্রাম্পকে ‘মিডল ফিঙ্গার’ দেখিয়ে চাকরি খোয়ালেন মহিলা

Loading...

কাজটা করার আগে দু’বার ভাবেননি জুলি ব্রিস্কম্যান। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কনভয়ের পাশ দিয়ে যাওয়ার সময় ‘মিডল ফিঙ্গার’ দেখিয়ে অশালীন ইঙ্গিত করেন তিনি। আর তার জেরে এ বার চাকরি খোয়াতে হল জুলিকে।

ঘটনাটি ঘটে গত ২৮ অক্টোবর। পোটোম্যাক নদীর পাশে ট্রাম্প ন্যাশনাল গল্ফ ক্লাবের রাস্তায় ওই সময় সাইকেল চালাচ্ছিলেন জুলি। ঝাঁ চকচকে রাস্তায় তাঁর পাশ দিয়েই যাচ্ছিল ডোনাল্ড ট্রাম্পের কনভয়। ভয়ঙ্কর ট্রাম্প বিরোধী এবং ডেমোক্র্যাট সমর্থক জুলি সেই সুযোগ হাতছাড়া করতে চাননি। এনডিটিভির খবর অনুযায়ী, হাফপোস্টকে জুলি বলেন, ‘‘উনি পাশ দিয়ে যাচ্ছিলেন আর আমার রক্ত গরম হয়ে উঠছিল।”

কাকতালীয় ভাবে সেই ঘটনার ছবি ফ্রেমবন্দি করেন হোয়াইট হাউসের চিত্রগ্রাহক ব্রেনডেন স্মিয়ালোস্কি। ট্রাম্পের কনভয়ের পিছনের একটি গাড়িতেই ছিলেন তিনি। তাঁর তোলা ওই ছবি প্রকাশ্যে আসতেই তা ভাইরাল হয়ে গিয়েছে।

ছবিতে পিছন থেকে জুলিকে সাইকলিং করতে দেখা গিয়েছে। যদিও ওটা যে তাঁরই ছবি, তার কিন্তু কোনও প্রমাণ ছিল না। ক্যামেরাবন্দি হয়েছে, মহিলা তাঁর বাঁ-হাত তুলে মধ্যমা দেখিয়ে অশালীন ইঙ্গিত করছেন।

জুলি ব্রিস্কম্যান। ছবি: জুলির ফেসবুক পেজের সৌজন্যে।

ওটা যে জুলিরই ছবি তা জানিয়েছেন তিনি নিজেই। কীভাবে জানেন?

ঘটনার তিন দিন পর জুলি ব্রিস্কম্যান নিজের ফেসবুক ও টুইটারের পেজে ভাইরাল হওয়া সেই ছবিটিকেই প্রোফাইল পিকচার হিসেবে বেছে নিয়েছেন।

হোয়াইট হাউসের প্রবীণ চিত্রগ্রাহক ব্রেনডেন স্মিয়ালোস্কির মন্তব্য, ‘‘ব্রিস্কম্যান গল্ফ ক্লাবের কাছাকাছিই থাকেন। শনিবার ওই সময় তিনি সাইকলিং করছিলেন। আমি সব সময় ক্যামেরা তাক করেই থাকি। আসলে কখন যে কী দেখতে পাব, কে জানে…’’।

অভিযুক্ত বছর পঞ্চাশের ওই প্রৌঢ়া এক জন সিঙ্গল মাদার। তাঁর দুই সন্তানও রয়েছে। একটি নির্মাণকারী সংস্থার মার্কেটিং অফিসার তিনি। ‘আকিমা এল এল সি’ নামের নির্মাণকারী সংস্থা আবার মার্কিন সরকার এবং মিলিটারি ফোর্সের জন্যই কাজ করে।

অভিযুক্ত জুলিকে এই ঘটনা প্রকাশ্যে আসার পরই বরখাস্ত করেছে ওই নির্মাণকারী সংস্থা। তাঁকে জানিয়ে দেওয়া হয়েছে, ‘‘এমন কাণ্ডের পর ব্রিস্কম্যান ও আকিমা কখনওই এক সঙ্গে থাকতে পারে না।’’

সবথেকে জনপ্রিয় খবরগুলো:

বাহুবলীকে পিছনে ফেলে দিলো বাংলা সিনেমা ‘আমাজন অভিযান’-এর পোস্টার

একেবারে অভিজ্ঞ, সঙ্গী বিছানায় কী করে বুঝবেন জেনে নিন?

৩০০ জিবি ডেটা দিচ্ছে এয়ারটেল গ্রাহকদের

ভোট থেকে এবারও বিরত থাকছেন না স্বাধীন ভারতের প্রথম ভোটার

ফেসবুকে কতগুলি ফেক অ্যাকাউন্ট রয়েছে জানেন ?

 

 

সুত্রঃ anandabazar

Loading...

Comments

comments