ব্রডব্যান্ড ব্যবহার করেন নাকি আপনি? খুব তাড়াতাড়ি পাসওয়ার্ড পরিবর্তন করুন

Loading...

বিএসএনএলের ব্রডব্যান্ড ব্যবহারকারীরা সাবধান! ম্যালওয়্যার হামলার পর ব্রডব্যান্ড পাসওয়ার্ড বদল করতে গ্রাহকদের অনুরোধ করল বিএসএনএল। সাইবার হানার পর ডিফল্ট সিস্টেম পাসওয়ার্ড বদল করার জন্য ব্রডব্যান্ড গ্রাহকদের অনুরোধ করল বিএসএনএল।

গত সপ্তাহে ম্যালওয়্যার হানার শিকার হয় রাষ্ট্রায়ত্ত টেলিকম পরিষেবা সংস্থা ব্রডব্যান্ডের একাংশ। ফলে ক্ষতিগ্রস্ত কমপক্ষে ২ হাজার ব্রডব্যান্ড মডেম। তারপরেও গ্রাহকরা পুরনো ডিফল্ট পাসওয়ার্ড ‘অ্যাডমিন’ পরিবর্তন করেননি। বিএসএনএল চেয়ারম্যান অনুপম শ্রীবাস্তব জানান, গত সপ্তাহে যে হামলা হয়েছিল, সেখানে বিএসএনএল-এর মূল পরিষেবায় কোনও ক্ষতি না হলেও, সমস্যা তৈরি হয় ব্রডব্যান্ড নিয়ে। গ্রাহকদের পাসওয়ার্ড পরিবর্তন না করলে সমস্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি। অনুপম শ্রীবাস্তব আরও জানান, যারা ডিফল্ট পাসওয়ার্ড রেখে দিয়েছিলেন, তাঁদের অনেকেই হামলার পর লগ-ইন করতে পারছিলেন না। এই সমস্যা মেটাতে খুব দ্রুত পাসওয়ার্ড বদল করার পরামর্শ দিয়েছেন তিনি। পাসওয়ার্ড বদল করার পরে আর কোনও সমস্যায় পড়তে হবে না বলেও আশ্বস্ত করেছেন অনুপম।

বিএসএনএলের তরফ থেকে জানানো হয়েছে সমস্যার সমাধান হয়ে গিয়েছে। পাসওয়ার্ড বদল করে এবার থেকে নিশ্চিন্তে গ্রাহকরা ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

সবচেয়ে জনপ্রিয় খবরগুলো:

Loading...

Comments

comments