টু-জি কাণ্ডে কানিমোঝি এবং এ রাজা সহ সকলকে বেকসুর খালাস ঘোষণা করল সিবিআই বিশেষ আদালত

Loading...

টু-জি কাণ্ডে কানিমোঝি এবং এ রাজা সহ সকলকে বেকসুর খালাস ঘোষণা করল সিবিআই বিশেষ আদালত। ১৭ জনের বিরুদ্ধে অভিযোগ ছিল। ২০১১ সাল থেকে চলা টু-জি মামলায় অবশেষে ১৭ জনকেই নির্দোষ ঘোষণা করল বিশেষ আদালত। বিচারক জানিয়েছেন সিবিআই অভিযুক্তদের বিরুদ্ধে দোষ প্রমাণ করতে ব্যর্থ হয়েছে। যার ফলে  ১ লক্ষ ৭৬ হাজার কোটি টাকার কেলেঙ্কারি মামালায় বেকসুর খালাস পেলেন দক্ষিণী রাজনীতির বর্ষীয়ান নেতা করুণানিধির মেয়ে কানিমোঝি।

স্বাধীনোত্তর ভারতে সব থেকে বড় দুর্নীতি কাণ্ডে অভিযুক্তরা ছাড়া পাওয়ার পর প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা আইনজীবী কপিল সিব্বল বলেন, “এটা আমাদের নৈতিক জয়। দেশবাসীর কাছে বিজেপির ক্ষমা চাওয়া উচিত। আমরা এই বিষয়টি সংসদে তুলব।” দলের নেত্রীর বেকসুর খালাস ঘোষিত হওয়ার পর ডিএমকে নেতা স্তালিন প্রতিক্রিয়ায় এএনআই-কে বলেন, “ডিএমকে-কে ভাঙার ছক বানচাল হয়েছে।” টু-জি দুর্নীতি কাণ্ডে ছাড়া পাওয়ার পর ডিএমকে নেত্রী কানিমোঝি বিরোধীদের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ এনেছেন।

প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম জানিয়েছেন, “টু-জি কেলাঙ্কারি নিয়ে ইউপিএ সরকারের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা ভিত্তিহীন, এই রায়েই তা প্রমাণিত হল।”

উল্লেখ্য, সিবিআইয়ের বিশেষ আদালতের এই রায়ের পর ডিএমকে সহ কংগ্রেস পরিচালিত ইউপিএ সরকারের ভাবমূর্তি নিয়ে যে প্রশ্ন তুলেছিল বিরোধীরা তা থেকে নিস্তার পেল কংগ্রেস। করুণানিধি’র দল ডিএমকেও স্বস্তির মুখে। টু-জি কাণ্ডে রায় ঘোষণার পরই কোর্ট চত্বরের বাইরে আনন্দ উল্লাসে মেতেছেন ডিএমকে সমর্থকরা।

সূত্র ঃ ২৪ ঘণ্টা

আরও পড়ুন

শয্যায় সঙ্গিনীকে অপ্রস্তুতে না ফেলার পাঁচটি উপায়! জেনে নিন

ঘন ঘন চাকরি বদল করা আপনার কেরিয়ারের ভালো না খারাপ জেনে নিন

সাপ-বাঘের সঙ্গে সুখে সংসার করছেন আমতে পরিবারের

আজ: বৃহস্পতিবার, 21 ডিসেম্বর 2017: রাশিফলে জেনে নিন কেমন যাবে আপনার দিনটি

Loading...

Comments

comments